ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নির্বাচনের পরেই খুলনায় বেড়ে গেল গরুর মাংসের দাম

সিনিয়র করেসপন্ডেন্ট  |
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
নির্বাচনের পরেই খুলনায় বেড়ে গেল গরুর মাংসের দাম

খুলনা: জাতীয় নির্বাচনের পরেই খুলনার বাজারগুলোতে আবারও প্রতি কেজি গরুর মাংসের দাম ৭০০ টাকায় উঠে গেছে। যেখানে গত তিন-চারদিন আগেও গরুর মাংস প্রতি কেজি ৬৫০ টাকায় বিক্রি হতো।

সেখানে গত দুই-তিন দিন ধরে আবারও ৭০০ টাকায় উঠে গেছে গরুর মাংসের দাম।

বুধবার (১০ জানুয়ারি) খুলনার ময়লাপোতা, দোলখোলা ও নিরালা এলাকার বেশ কয়েকটি গরুর মাংসের দোকানে খোঁজ নিয়ে দেখা গেছে, প্রতি কেজি গরুর মাংসের দাম আবার ঠেকেছে ৭০০ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, খামারে একসঙ্গে অনেক গরু থাকে। গরুর খাবারের দাম বেশি থাকায় কম দামে বিক্রি করে খামার থেকে গরু কমিয়েছেন মালিকেরা। এখন গরু কমে যাওয়ায় তারা গরু বিক্রি করছে বেশি দামে। এতে গরুর মাংসের দামও আবার বেড়ে গেছে।

ময়লাপোতার মোড়ের রাজু বিফ শপের বিক্রেতা মো. শামীম বলেন, খামারিদের কাছে এখন গরু সংকট। যে কারণে আমাদের বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। যখন কম দাম ছিল তখন আমরা মাইকিং করে কম দামে গরুর মাংস বিক্রি করেছি।

দোলখোলার মোল্লা বিফ শপের মালিক মো. মামুন মোল্লা বলেন, গরুর ফার্মে আগের মতো গরু নেই। যার কারণে বাজারেও গরু সংকট। আর এতে দাম বেড়ে গেছে মাংসের। দাম বেড়ে যাওয়ায় আমাদের বিক্রি কমে গেছে। দাম যখন কম ছিল তখন মানুষ বেশি গরুর মাংস কিনেছেন।

সাতরাস্তার মোড়ের শামীম হোটেলের মালিক মো. শামীম হোসেন বলেন, ২ মাস আগে গরুর মাংসের দাম কমে ৬০০-৬৫০ টাকা হয়েছিল। তখন হোটেলেও আমরা ক্রেতাদের জন্য মাংসের দাম কমিয়েছিলাম। এতে সাধারণ ক্রেতাদের মধ্যে স্বস্তি ফিরেছিল। কিন্তু আবার দাম গরুর মাংসের দাম বেড়ে যাওয়ায় আমরাও দাম বাড়িয়েছি।

এদিকে সাধারণ ক্রেতারা বলছেন, গরুর মাংসের দাম বেড়ে যাওয়ায় তা সাধারণ মানুষের আবারও ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০,  ২০২৪
এমআরএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।