ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘পুঁজি কম হলেও উদ্যোক্তা হতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
‘পুঁজি কম হলেও উদ্যোক্তা হতে হবে’

কুমিল্লা: ‘উন্নত বিশ্বের ছেলে-মেয়েরা কম বয়সে উপার্জনের দিকে ঝুঁকছেন। তারা পড়াশোনার পাশাপাশি কাজ করছেন।

অনেকে উদ্যোক্তা হচ্ছেন। বাংলাদেশে গতানুগতিক পড়াশোনা শেষ করে চাকরির বাজারে যেতে বেশি সময় লেগে যাচ্ছে, যে কারণে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। সামাজিকভাবেও এ প্রজন্ম বঞ্চনার শিকার হচ্ছে। দেশ ও নিজের সমৃদ্ধির জন্য কর্মমুখী শিক্ষাগ্রহণ করে দ্রুত কাজে লেগে যেতে হবে। প্রয়োজনে ছাত্রজীবনে কম পুঁজি নিয়ে হলেও কিছু একটা শুরু করতে হবে। উন্নত বাংলাদেশ গড়তে হলে সঠিক সময়ে কাজে লেগে যাবার বিকল্প নেই। ’

সোমবার (২৯ জানুয়ারি) কুমিল্লা কৃষি ও কারিগরি কলেজে সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লা আয়োজিত তথ্য অধিকার আইন-২০০৯ প্রয়োগে নাগরিক সক্ষমতা বৃদ্ধি শীর্ষক ক্যাম্পেইনে বক্তারা এ কথা বলেন।  

ক্যাম্পেইনে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা।

বক্তব্য রাখেন কুমিল্লা কৃষি ও কারিগরি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আনিসুর রহমান আখন্দ, বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) কুমিল্লার সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খান, সচেতন নাগরিক কমিটি (সনাক) কুমিল্লার সাবেক সভাপতি বদরুল হুদা জেনু, প্রফেসর নিখিল চন্দ্র রায়, বিজয় কৃষ্ণ রায়, কুমিল্লা কৃষি ও কারিগরি কলেজের অধ্যক্ষ পরমানন্দ গোস্বামী প্রমুখ।  

ক্যাম্পেইনে কলেজছাত্রদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরবর্তী সময়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। এ সময় কৃষি ও কারিগরি কলেজের শিক্ষক, ইয়েস, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সনাক সদস্যরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।