ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আধুনিকায়ন হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
আধুনিকায়ন হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর

ব্রাহ্মণবাড়িয়া: শিগগিরই শুরু হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের আধুনিকায়ন কাজ। ফলে গতি পাবে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য।

পাশাপাশি নিরসন হবে যাত্রী ভোগান্তিও।  

২১৭ কোটি টাকা ব্যয়ে আখাউড়া ও তামাবিল স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়ন কাজের জন্য ইতোমধ্যে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জিল্লুর রহমান চৌধুরী।

স্থলবন্দরের কর্মকর্তাদের নিয়ে চেয়ারম্যান বন্দরের বাণিজ্যিক এবং যাত্রী পারাপার কার্যক্রম পরিদর্শন করেন।  

এ সময় চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, যাত্রী ভোগান্তি নিরসন এবং বাণিজ্য বাড়াতে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে সাউথ এশিয়া সাব-রিজিওনাল ইকোনমিক কোঅপারেশন (সাসেক) প্রকল্পের আওতায় শিগগিরই বন্দরে অবকাঠামোগত উন্নয়ন কাজ শুরু হবে। আর প্রকল্পের আওতায় আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল, ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড, ওয়্যারহাউজসহ আরও বেশ কিছু স্থাপনা থাকবে। দরপত্র প্রক্রিয়া শেষ করে আগামী মার্চেই কাজ শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।