ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাকাএভের ভারপ্রাপ্ত সভাপতি মাজহারুল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
বাকাএভের ভারপ্রাপ্ত সভাপতি মাজহারুল

ঢাকা: বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশনের (বাকাএভ) ভারপ্রাপ্ত সভাপতি হলেন মো. মাজহারুল ইসলাম। শনিবার (২ মার্চ) সেগুনবাগিচায় বাকাএভ কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সভায় তাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

মো. মাজহারুল ইসলাম বর্তমানে বাকাএভের দ্বিতীয় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বর্তমান সভাপতি খন্দকার লুৎফল আজম সহকারী কমিশনার (কাস্টমস অ্যান্ড ভ্যাট) হিসেবে পদোন্নতি পেয়েছেন। ফলে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তিনি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন না।

এদিন বেলা ১১টায় বাকাএভ সভাপতি খন্দকার লুৎফল আজমের সভাপতিত্বে বাকাএভের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন বাকাএভের মহাসচিব মো. মাহবুব মোর্শেদ। সভায় বাকাএভের কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন। গৃহীত সিদ্ধান্তের সঙ্গে উপস্থিত সদস্যদের দুই-তৃতীয়াংশের বেশি একমত পোষণ করেন।

বাকাএভের সভাপতি খন্দকার লুৎফল আজম সহকারী কমিশনার পদে পদোন্নতি পাওয়ায় তিনি সভাপতির পদ গঠনতন্ত্র অনুযায়ী পূরণ করার জন্য উপস্থিতদের অনুরোধ করেন। উপস্থিত সবাই জেনারেল মিটিং-এ গঠনতন্ত্র পাস হওয়ার আগ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন।

কিন্তু সভাপতি অপারগতা প্রকাশ করেন। সভাপতি গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১১(ক) অনুযায়ী সভাপতি পদ পূরণের জন্য বাকাএভ মহাসচিব মো. মাহবুব মোর্শেদকে অনুরোধ করেন। তিনি জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ সাকের আহমেদকে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন।

কিন্তু পারিবারিক ও ব্যক্তিগত কারণে সাকের আহমেদ দায়িত্ব পালনে অপারগতা লিখিতভাবে জানান। এরই পরিপ্রেক্ষিতে দ্বিতীয় সহ-সভাপতি মো. মাজহারুল ইসলামকে বাকাএভের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

সভায় বাকাএভ সভাপতি খন্দকার লুৎফল আজম উপস্থিত সকল রাজস্ব কর্মকর্তা ও সহকারী রাজস্ব কর্মকর্তাকে সংগঠনের বৃহত্তর স্বার্থে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। একইসঙ্গে স্ব স্ব ক্ষেত্রে চলতি অর্থবছরের রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনের প্রচেষ্টা জোরদার করার মাধ্যমে দেশের উন্নয়ন সহযাত্রী হিসেবে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার উদাত্ত আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।