ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বাস্থ্যকর পরিবেশে মুখরোচক সব ইফতার মেলে আইসিসিবিতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
স্বাস্থ্যকর পরিবেশে মুখরোচক সব ইফতার মেলে আইসিসিবিতে

শুক্রবার (১৫ মার্চ) ছুটির দিন। আগে থেকেই ধারণা করা হচ্ছিল, ছুটির দিনে ভিড় জমবে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ইফতার বাজারে।

হয়েছেও তাই। বিকেল গড়ানোর সঙ্গে সঙ্গে আইসিসিবির পুষ্পাঞ্জলি হলে জমজমাট ইফতার বেচাকেনা। বিভিন্ন স্টল থেকে পছন্দের মুখরোচক ইফতারের পদটি সংগ্রহ করছেন ক্রেতারা।

রোজার চতুর্থ দিন বিকেলে ‘আইসিসিবি পুরান ঢাকার ইফতার বাজার’-এ গিয়ে এমন চিত্র দেখা যায়। সাড়ে ৩টায়ই দেখা যায়, প্রতিটি স্টলে মানুষের ভিড়। সবাই ঘুরে ঘুরে পছন্দের ইফতার পদটি কিনছেন।  

প্রসিদ্ধ ও মুখরোচক সব ইফতার পদ আইসিসিবির এ বাজারে পাওয়া যাওয়া বলে ক্রেতারা দূর-দূরান্ত থেকে এসেছেন এখানে। তারা বলেন, আইসিসিবির ইফতার বাজারে ক্রেতার ভিড় হওয়ার অন্যতম কারণ এখানকার পরিবেশ। অনেকে শিশুদের নিয়ে এসেছেন ইফতার কিনতে। শিশুরা ইফতার বাজারে খেলা করার সুযোগ পাচ্ছে, আর অভিভাবকরা নিশ্চিন্তে ঘুরে ঘুরে কিনছেন ইফতার।

ঢাকার আশপাশের বিভিন্ন স্থান থেকেও আইসিসিবিতে ইফতার কিনতে আসছেন অনেকে। যেমন গাজীপুরের টঙ্গী থেকে আসা ডা. আশরাফুল ইসলাম বাংলানিউজকে বলেন, এখানে সব ধরনের ইফতারি পাওয়া যায়। পরিবেশ হাইজেনিক বলে এসেছি।

আইসিসিবির ইফতার বাজারে যেসব স্টলে বেশি ভিড়, তার মধ্যে অন্যতম হলো প্রিমিয়ার ক্যাটারিং। প্রতিষ্ঠানটির মালিক আনোয়ার মারুফ জানান, ইফতার বাজারে আস্তে আস্তে মানুষের উপস্থিতি বাড়ছে।  

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টেও দেখা গেছে ক্রেতার ভিড়। স্টলটিতে সেবা দিচ্ছেন ১২-১৩ জন কর্মী। তারপরও ভিড় কমছে না। ক্রেতারা লাইন ধরে ইফতার কিনছেন। স্টলটিতে রয়েছে বিখ্যাত সব ধরনের সুস্বাদু ইফতার পদ।

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের ইনচার্জ জসীম উদ্দিন সরকার বাংলানিউজকে বলেন, আমরা অষ্টমবারের মত এবারও এ ইফতার বাজারে আছি। এখানে সব ধরনের সুস্বাদু ইফতারের পদ রয়েছে। এসব ইফতার স্বাস্থ্যসম্মতভাবে প্রস্তুত ও বিক্রি করা হয়। এজন্য মানুষের ভিড় বেশি।

তিনি বলেন, প্রতিদিনের মতো বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষ ইফতার সংগ্রহের জন্য আসছে। যাতায়াতের সুবিধা, গাড়ি পার্কিংয়ের সুবিধা, নিরিবিলি ও হইচইমুক্ত পরিবেশ হওয়ার কারণে এখানে মানুষ ইফতার কিনতে আসতে স্বাচ্ছন্দ্যবোধ করে।  

আইসিসিবিতে ‘ফল বাজার’ নামে একটি স্টলেও ভিড় দেখা যায়। কথা হয় স্টলের মালিক এহসান শেখের সঙ্গে। তিনি বলেন, আমরা গ্রাহকের চাহিদা মতো স্বাস্থ্যকর পরিবেশে সব বিশুদ্ধ ফলের জুস তৈরি করি।

বিশুদ্ধ পানির বোতল দেখিয়ে তিনি বলেন, পানি বা বানানো পরিবেশ নিয়ে গ্রাহকের শতভাগ সন্তুষ্টি নিশ্চিত করি। এজন্য এখানে মানুষের ভিড় জমছে।

এদিকে ইফতার বাজার ঘিরে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এজন্য রয়েছেন নিরাপত্তাকর্মী থেকে শুরু করে অগ্নিনির্বাপক দলও। রয়েছে হেল্প ডেস্ক। যে কোনো প্রয়োজনে তারা এগিয়ে আসছেন।

পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারেও খুব সচেতন আয়োজকরা। কোথাও খানিকটা অপরিষ্কার হলেই ছুটে এসে পরিষ্কার করছেন নিয়োজিত কর্মীরা।

এ অনিন্দ্যসুন্দর আয়োজনের কারণ আইসিবির ইফতার বাজার হয়ে উঠেছে ঢাকার ইফতারপ্রেমীদের পছন্দের গন্তব্য।

সাবিনা ইয়াসমিন এখানে এসেছেন বনশ্রী থেকে। আইসিবি ইফতার বাজারের পরিবেশ দেখে তিনি খুবই খুশি বলে জানালেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
জেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।