ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চাঁদরাতে কমল তরমুজের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
চাঁদরাতে কমল তরমুজের দাম

ঢাকা: আগামী বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর। আজ বুধবার (১০ এপ্রিল) ছিল শেষ রমজান।

 রমজান মাসের গত কয়েকদিন বেশি দামে বিক্রির পর শেষ রোজার ইফতারের পর কমেছে রসালো ফল তরমুজের দাম। আজ সন্ধ্যার পর রাজধানীর কারওয়ানবাজার ও ফার্মগেটসহ আশপাশে কয়েকটি বাজার ও এলাকার দোকান ঘুরে এই চিত্র দেখা যায়। এসব বাজারে ইফতারের পর থেকে প্রতিকেজি তরমুজ ৪০-৪৫ টাকায় বিক্রি হচ্ছে। কিন্তু ইফতারের আগে সারাদিন প্রতিকেজি তরমুজ ৫০ টাকায় বিক্রি হয়েছিল। যদিও তরমুজের সংখ্যা ছিল খুবই কম। এমনকি কারওয়ানবাজারের তরমুজের আড়তগুলো ছিল প্রায় ফাঁকা।

মূলত চাঁদরাতে বেচাকেনা শেষে বিক্রেতারা পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি চলে যায়। এই কারণে ইফতারের পর থেকে অনেকটা কমিয়ে তরমুজ বিক্রি করছেন তারা।

ফার্মগেটে তরমুজ বিক্রেতা মো. খোকন বাংলানিউজকে বলেন, রাতে বাড়ি চলে যাবো। আর কয়েকটা তরমুজ আছে। সেগুলো কম দামে বিক্রি করে দিচ্ছি। তবে তারপরও যদি তরমুজ থেকে যায়, তাহলে এখানে পরিচিত মানুষ আছে তারা ঈদের পর বিক্রি করবেন।

একই কথা বলেন কারওয়ানবাজারের বিক্রেতা রনি। তিনি বলেন, সারাদিন বাজারে ভরপুর তরমুজ ছিল। এখন ১শ তরমুজও পাওয়া যাবে না। যে কয়টা আছে সেগুলো বিক্রি করে আমরাও চলে যাবো। সকালে আট কেজি ওজনের তরমুজ চারশ টাকায় বিক্রি করেছি।  আর এখন পাঁচ কেজির ওজনের তরমুজ দুইশ টাকায় বিক্রি করছি।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।