ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাঞ্ছারামপুরে বসুন্ধরা ফাউন্ডেশনের সুদমুক্ত ঋণ বিতরণ শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, মে ১৪, ২০২৪
বাঞ্ছারামপুরে বসুন্ধরা ফাউন্ডেশনের সুদমুক্ত ঋণ বিতরণ শুরু 

ব্রাহ্মণবাড়িয়া: দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা ফাউন্ডেশনের পল্লী ক্ষুদ্র ঋণ প্রকল্পের আওতায় ৭২তম সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) বেলা ১১টায় বাঞ্ছারামপুর উপজেলার দুর্গারামপুর গ্রামে বসুন্ধরা ফাউন্ডেশনের কার্যালয়ে এ সুদ ও সার্ভিস চার্জমুক্ত ঋণ বিতরণ অনুষ্ঠান শুরু হয়।

 

এতে সভাপতিত্ব করছেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ময়নাল হোসেন চৌধুরী। অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। সুবিধাভোগী বিভিন্ন বয়সের নারীরাও উপস্থিত রয়েছেন।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, মঙ্গলবার উপজেলার ১৩টি ইউনিয়নের ৩০৮ জন নারীর মধ্যে ৫০ লাখ টাকা সুদমুক্ত ঋণ বিতরণ করা হবে। এর মধ্যে প্রথম ধাপে ৩১ জনের মধ্যে ১৫ হাজার করে চার লাখ ৬৫ হাজার টাকা বিতরণ করা হবে। দ্বিতীয় ধাপে ২০১ জনের মধ্যে ১৫ হাজার করে ৩০ লাখ টাকা বিতরণ করা হবে। তৃতীয় ধাপে ৭৬ জনের মধ্যে ২০ হাজার করে ১৫ লাখ টাকা বিতরণ করা হবে। এ সুদমুক্ত ঋণ প্রদান কার্যক্রম শুরু হয় ২০০৫ সালে। এরপর থেকে এ কার্যক্রম চলছে। সুদমুক্ত ঋণ পাওয়ায় নিম্ন আয়ের জনগণ আর্থিকভাবে স্বাবলম্বী ও উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।