ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাসিকের বকেয়া কর পরিশোধে ১৫ শতাংশ সারচার্জ মওকুফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
রাসিকের বকেয়া কর পরিশোধে ১৫ শতাংশ সারচার্জ মওকুফ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন এলাকার হোল্ডিং মালিকরা বকেয়া পৌরকর ও ব্যবসায় ট্রেড লাইসেন্স ফি আদায়ে প্রতিটি ওয়ার্ডে ক্যাম্প পরিচালিত হচ্ছে। এই আদায় ক্যাম্পে বকেয়া পৌরকর ও ব্যবসায় ট্রেড লাইসেন্স ফি জমা দিলে ১৫ শতাংশ সারচার্জ মওকুফ করা হবে।

শুক্রবার (১৭ মে) বিকেলে রাসিক জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু এই তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, রাসিককের রাজস্ব বিভাগ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।  

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী মহানগরীর হোল্ডিং মালিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, রাজশাহী সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে পৌরকর আদায় ক্যাম্প চলছে। এই ক্যাম্পে বকেয়া পৌর করের ওপর ১৫ শতাংশ সারচার্জ মওকুফ করে কর গ্রহণ করা হচ্ছে। সারচার্জ মওকুফের সুযোগ গ্রহণ করে পৌরকর পরিশোধ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।  

একই সঙ্গে ব্যবসায়ীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহানগরীর বিভিন্ন মার্কেটের সামনে ক্যাম্প স্থাপন করে ট্রেড লাইসেন্স নতুন ও নবায়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ক্যাম্পে ট্রেড লাইসেন্সের নবায়নের ওপরও সীমিত সময়ের জন্য ১৫ শতাংশ সারচার্জ মওকুফ করা হয়েছে। সারচার্জ মওকুফের সুবিধা গ্রহণ করে ট্রেড লাইসেন্স করার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।