ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাজেট অধিবেশনের সময় জানালো সংসদ সচিবালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুন ৫, ২০২৪
বাজেট অধিবেশনের সময় জানালো সংসদ সচিবালয়

ঢাকা: নতুন সরকারের প্রথম বাজেট অধিবেশনের সময় জানিয়েছে সংসদ সচিবালয়। প্রতিদিন বেলা ১১টা হতে দুপুর ১টা ও সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত অধিবেশন চলবে।

বুধবার (৫ জুন) জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি স্পিকার শিরীন শারমিন। কমিটি সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নিয়েছিলেন।

সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানোর পাশাপাশি বলা হয়, জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির সদস্য বিরোধী দলের নেতা জিএম কাদের, আমির হোসেন আমু, আবুল হাসানাত আব্দুল্লাহ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, আনিসুল হক, বিরোধী দলের উপনেতা আনিসুল ইসলাম মাহমুদ, আবদুল লতিফ সিদ্দিকী, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, ডা. দীপু মনি, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং এ কে এম রেজাউল করিম তানসেন বৈঠকে অংশ নিয়েছিলেন। এ ছাড়া কমিটির অভিপ্রায় অনুযায়ী অর্থ মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও এতে উপস্থিত ছিলেন।

বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনের কার্যাদি নিষ্পন্নের জন্য সময় বরাদ্দ ও অধিবেশনের স্থায়িত্বকাল নিয়ে আলোচনা হয়। বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৩টায় অধিবেশন শুরু হবে। শুক্র, শনিবার ও সরকারি ছুটির দিন অধিবেশন হবে না। তবে ২২ জুন ও ২৯ জুন শনিবার অধিবেশন অনুষ্ঠিত হবে। এছাড়া প্রতিদিন বেলা ১১টা হতে দুপুর ১টা ও সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত অধিবেশন চলবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

আগামী ১৩ জুন অধিবেশন মুলতবি হয়ে ১৯ জুন পুনরায় শুরু হবে। সংসদের কার্যাবলীর পরিমাণ বিবেচনায় স্পিকার জাতীয় সংসদের এ বাজেট অধিবেশনের স্থায়িত্বকাল নির্ধারণ করবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়। প্রয়োজনে অধিবেশনের সময় ও কার্যদিবস সম্পর্কিত যেকোনো পরিবর্তনের ক্ষমতা স্পিকারকে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুন ৫, ২০২৪
এসকে/এমইউএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।