ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোমরা বন্দরের উন্নয়নে ১১৭০ কোটি টাকার প্রকল্প: প্রতিমন্ত্রী খালিদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
ভোমরা বন্দরের উন্নয়নে ১১৭০ কোটি টাকার প্রকল্প: প্রতিমন্ত্রী খালিদ

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের উন্নয়নে ১১৭০ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সম্মেলনকক্ষে ভোমরা ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

এসময় খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম করা হয়েছে কাজ আরও স্মুথ করার জন্য। যেন সময় বাঁচে।

ভোমরা বন্দরের বিদ্যমান সমস্যাগুলো সবই সমাধান করা হবে উল্লেখ করে তিনি বলেন, ভোমরা বন্দরের উন্নয়নে ১১৭০ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। এটা বাস্তবায়ন হলে আর কোনো সমস্যা থাকবে না। এটাই হবে প্রাণকেন্দ্র, হিরো পোর্ট।  

প্রতিমন্ত্রী বলেন, ভোমরা বন্দর আপনাদের। এটা দেখভাল করার দায়িত্ব আপনাদের। এখানে কোনো সংকট দেখা দিলে ব্যবসায়ীরা মুখ ফিরিয়ে নেবে।  

আগে দেশের বন্দরগুলোতে কোনো শৃঙ্খলা ছিল না উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ২০০১ সালে শৃঙ্খলা ফেরানোর জন্য স্থলবন্দর কর্তৃপক্ষ গঠন করেন। যা ২৪ বছরে বন্দরের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এখন কোথাও কোনো বিশৃঙ্খলা নেই। প্রধানমন্ত্রী সর্ব ক্ষেত্রে লক্ষ্য ও উদ্দেশ্যে নিয়ে এগিয়ে যাচ্ছেন বলেই বাংলাদেশ বিশ্বের বুকে রোল মডেলে পরিণত হয়েছে। আমরা যে সেক্টরে তাকাই না কেন, একটা অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সারাদেশে সড়ক যোগাযোগ ব্যবস্থার বিপ্লব ঘটেছে। অনেকে রেলের কথা বলেন, বাংলাদেশে ব্রিটিশরা রেল করেছিল, আর শেখ হাসিনা রেল করেছেন। মাঝখানে তো কেউ করেনি। সমুদ্র পরিবহনের বিষয়টি দেখেন, মোংলা বন্দর সক্ষমতার দিক দিয়ে চট্টগ্রাম বন্দরের সমপর্যায়ে চলে যাচ্ছে। শুধু তাই নয়, সীমান্তে প্রতিনিয়ত কিলিং হতো। এখন কিন্তু আর হয় না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি, সুইস কনট্রাক্টের কান্ট্রি ডিরেক্টর মুজিবুল হাসান, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর, পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকী, সদর উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান বাবু, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এজাজ আহমেদ স্বপন, সাধারণ সম্পাদক মাকসুদ হোসেনসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।