ঢাকা, রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রোববার খুলছে আশুলিয়ার সব পোশাক কারখানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
রোববার খুলছে আশুলিয়ার সব পোশাক কারখানা

ঢাকা: রাজধানীর অদূরে আশুলিয়ার বন্ধ সব কারখানা আগামীকাল রোববার খুলবে।  শ্রমিক অসন্তোষে সৃষ্ট পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় উদ্যোক্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

 

শনিবার (৭ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিককারক সমিতির (বিজিএমইএ) পরিচালক মহিউদ্দিন রুবেল।

তিনি জানায়, তৈরি পোশাক পরিস্থিতি নিয়ে শনিবার আশুলিয়া হা-মীম গ্রুপের দ্যটস ইট ফ্যাক্টরি অফিসে সেনাবাহিনী, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, গোয়েন্দা সংস্থা ও কারখানার মালিকদের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে রোববার আশুলিয়ার সব পোশাক কারখানা খোলা রাখার সিদ্ধান্ত হয়।

মহিউদ্দিন রুবেল বলেন, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক করা হয়েছে। আমরা যথাযথ নিরাপত্তা চাই এবং তারাও নিরাপত্তা দিতে কাজ করছেন। তৈরি পোশাক শিল্প এলাকায় নতুন করে এক হাজার পুলিশ মোতায়েন করা হচ্ছে, যার বড় অংশ থাকে আশুলিয়া শিল্পাঞ্চলে।

এর আগে শ্রমিক নেতারা কাজে ফেরার আহ্বান জানানোর ফলে শনিবার পরিস্থিতি উন্নতি হতে থাকে। শনিবারও আশুলিয়ায় অন্তত ৪৩টি তৈরি পোশাক কারখানা বন্ধ ছিল। গত কয়েক দিনের তুলনায় শনিবার পরিস্থিতি অনেক উন্নত হয়। যদিও কিছু কারখানা বন্ধ ছিল, তবে কোনো ধরনের ভাঙচুরের ঘটনা ঘটেনি। পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যথেষ্ট উপস্থিতি ছিল।  

এরপর আশুলিয়ার সভায় সর্বসম্মতিক্রমে ৮ সেপ্টেম্বর থেকে আশুলিয়ার সব কারখানা খোলা রাখার সিদ্ধান্ত হলো।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।