ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

দুর্নীতির অভিযোগ, সোনামসজিদ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
দুর্নীতির অভিযোগ, সোনামসজিদ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
 

চাঁপাইনবাবগঞ্জ: অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে চার দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা।  

রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধের এ সিদ্ধান্ত নিয়েছেন আমদানি-রপ্তানিকারকরা।

আমদানি-রপ্তানি বন্ধের তথ্য নিশ্চিত করেছেন সোনামসজিদ আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি মোহাম্মদ শাহাবুদ্দীন।  

তিনি জানান, সোনামসজিদ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড বিভিন্ন ক্ষেত্রে অতিরিক্ত মাসুল আদায় করছে। এ ছাড়া নিয়মবহির্ভূতভাবে ওয়্যারহাউস ভাড়া, নিরাপত্তার অভাবসহ বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছেন আমদানি-রপ্তানিকারকরা। অনিয়ম বন্ধে বার বার তাগাদা দেওয়া সত্ত্বেও পানামা পোর্ট লিংক লিমিটেড কোনো ব্যবস্থা নেয়নি।  

তিনি আরও বলেন, বাধ্য হয়েই আমদানি-রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সোনামসজিদ স্থলবন্দর বাদ দিয়ে অন্য বন্দর দিয়ে পণ্য আনা-নেওয়া করা হচ্ছে।  

এদিকে বন্দরে খোঁজ নিয়ে জানা গেছে, গত বৃহস্পতিবার শতাধিক গাড়ি বন্দরে প্রবেশ করলেও রোববার বেলা ৪টা পর্যন্ত কোনো পণ্যবাহী ট্রাক ভারত থেকে বন্দরে প্রবেশ করেনি।

পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক মাইনুল ইসলাম অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, বন্দরের দাপ্তরিক কার্যক্রম চলছে। আমদানি-রপ্তানি বন্ধ নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। দ্রুত বিষয়টি সমাধান হবে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।