ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

দেশের বাজারে রয়্যাল এনফিল্ড, মিলবে কত দামে

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
দেশের বাজারে রয়্যাল এনফিল্ড, মিলবে কত দামে ছবি: ইফাদ মোটরসের ওয়েবসাইট থেকে নেওয়া

ঢাকা: অবশেষে দেশের বাজারে এলো রয়্যাল এনফিল্ড। সোমবার (২১ অক্টোবর) কোম্পানিটির চার মডেলের মোটরসাইকেল উন্মোচন করে ইফাদ মোটরস।

মডেল চারটি হলো হান্টার, ক্লাসিক, বুলেট ও মিটিওর। প্রতিটিই ৩৫০ সিসির।  

হান্টার ৩৫০-এর দাম শুরু হয়েছে তিন লাখ ৪০ হাজার টাকা থেকে। তবে রঙের ভিন্নতায় দাম বাড়তে পারে। ক্লাসিক ৩৫০-এর দাম শুরু হয়েছে চার লাখ ৫ হাজার টাকা থেকে।

বুলেট ৩৫০-এর মূল্য শুরু হয়েছে চার লাখ ১০ হাজার টাকা থেকে। আর হাইওয়ে রাইডারদের প্রিয় মিটিওর ৩৫০-এর দাম শুরু হয়েছে চার লাখ ৩৫ হাজার টাকা থেকে।  

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল থেকে শুরু হবে মোটরসাইকেলগুলোর প্রি-বুকিং। সংশ্লিষ্টরা জানান, ৪৫ দিন পর মোটরসাইকেল ডেলিভারি শুরু করবে কোম্পানিটি।
 
১২৩ বছর আগে ইংল্যান্ডে রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেলের যাত্রা শুরু হয়। ২০২৩ সালে রয়েল এনফিল্ড জানিয়েছিল, বাংলাদেশে তারা ব্যবসা শুরু করতে চায়।  

দীর্ঘ দুই দশক ইঞ্জিন সক্ষমতার ওপর বিধিনিষেধ আরোপ করে রাখার পর একই বছর বাংলাদেশ সরকার স্থানীয়ভাবে উৎপাদিত ৩৭৫ সিসি পর্যন্ত ইঞ্জিন সক্ষমতার মোটরসাইকেলের অনুমোদন দেয়।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।