ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হলেন নাসির উদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হলেন নাসির উদ্দিন

ঢাকা: বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন নাসির উদ্দিন আহমেদ (পাভেল)।  সংগঠনটির বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি ছিলেন তিনি।

কমিটির বাকি মেয়াদ আগামী ৮ এপ্রিল পর্যন্ত তিনি সভাপতির দায়িত্ব পালন করবেন।

সোমবার (২৮ অক্টোবর) এ তথ্য জানায় বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন।

শেখ হাসিনা সরকারের পতন হওয়ার প্রেক্ষাপটে বিদায়ী প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাস্থ্যগত দেখিয়ে পদত্যাগ করেন। এরপর অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সভায় সব সদস্যদের সর্বসম্মতিক্রমে ২০২৩-২০২৪ মেয়াদের অবশিষ্ট সময়ের জন্য বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ (পাভেল) প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন।

নাসির উদ্দিন আহমেদ (পাভেল) বিআইএর দুই মেয়াদে (২০২১-২০২২ ও ২০২৩-২০২৪) প্রথম ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন।

তিনি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস-চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির ‘বোর্ড অব গভর্নরস’র সদস্য।

তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিসহ দেশে-বিদেশে তিনি বিমার ওপর বিভিন্ন ট্রেনিং এবং সেমিনারে অংশ নেন। প্রায় ১৪ বছর ধরে তিনি অর্থমন্ত্রণালয়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের বিভিন্ন কমিটির সদস্য হিসেবে বিমাখাতের উন্নয়নে ভূমিকা পালন করে আসছেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
জেডএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।