ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক বাণিজ্যমেলা

ডিজিটাল প্রিন্টের চাদর হোমটেক্সে

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
ডিজিটাল প্রিন্টের চাদর হোমটেক্সে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলা থেকে: বাণিজ্যমেলায় প্রথমবারের মতো হোমটেক্স প্রদর্শন করছে ডিজিটাল প্রিন্টের চাদর। যা স্বয়ংক্রিয়ভাবে ডিজিটাল প্রিন্ট মেশিনের মাধ্যমে তৈরি।

ঘর সাজনোর বাহারি চমক হিসেবে ক্রেতাদের নজর কাড়ছে এ চাদর।

প্রতিটি ডিজিটাল প্রিন্টের চাদরের মূল্য শো’রুমে ২ হাজার ৩শ’ টাকা। তবে মেলায় একশ’ টাকা ছাড় দেওয়া হচ্ছে।
 
এছাড়া বরাবরের মতো এবারও হোমটেক্সের সকল ধরনের পণ্যে  ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।
 
রোববার (০৩ জানুয়ারি) আগারগাঁও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় হোমটেক্সের ২২ ও২৩ নম্বর প্রিমিয়ার স্টল ছাড়াও ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে বড় প্যাভিলিয়নেও।
 
হোমটেক্সের প্যাভিলিয়ন থেকে জানা গেছে, সমস্ত বেডশিট কটন দিয়ে তৈরি। ডাবল বিছানার জন্য প্রকারভেদে প্রতিটি বেডশিটের মূল্য ৬৫০ টাকা থেকে সাড়ে ৪ হাজার টাকা পযর্ন্ত। প্রতিটি চাদর অ্যাজো কালারফ্রি। প্রতিটি রঙে এক ধরনের অ্যাজো ভাইরাস থাকে, যা মানবদেহে ক্যান্সারের জন্ম দেয়। প্রথমেই কাপড় থেকে অ্যাজো ভাইরাস আলাদা করে প্রিন্ট দিয়ে ডিজিটাল প্রিন্টের চাদর তৈরি করা হয়েছে।
 
প্যাভিলিয়ন থেকে আরও জানা গেছে, অনেকে হোমটেক্স বলতে শুধু চাদর বোঝেন। কিন্তু এবারের মেলায় হোমটেক্সে ঘর সাজানোর জন্য বাহারি পণ্যের পসরা বসেছে। বেডশিট ছাড়াও ফিটেডে শিট, কমফোর্টার, কুইল্ট কভার, কাঁথা, বেড কভার, লিগাসি বেডশিট, অ্যামব্রয়ডারি বেডশিট, তোয়ালে, কম্বল, কুশন, ‍কুশন কভার, ফুলদানি, কিডস বেডমিট, নিউ বর্ন বেবিশিটসহ নানা পণ্যে ৫ থেকে ১৫ শতাংশ ছাড় পাচ্ছেন ক্রেতারা।
 
কোম্পানির ম্যানেজার ও স্টল ইনচার্জ মো. রকিবুল জানান, এবারের মেলায় বিশেষভাবে ক্রেতাদের নজর কাড়ছে ডিজিটাল প্রিন্টের চাদর। যা প্যানেল ডিজাইনে তৈরি। একটি গোলাপ ফুল বেডশিটের যেখানে থাকার দরকার সেখানেই থাকবে, প্রিন্টে কেটে যাবে না। এবারের মেলায় হোমটেক্সের বিভিন্ন পণ্যে চমক রয়েছে। আর প্রতিটি পণ্যে ছাড় রয়েছে ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত।

তিনি বলেন, বেশিরভাগ ক্রেতার ধারণা, হোমটেক্সে শুধু চাদরইপাওয়া যায়। কিন্তু ঘর সাজানোর সব ধরনের পণ্যই আমরা বিক্রি করছি। আর মেলা উপলক্ষে আমাদের তোয়ালেতেও দিচ্ছি বিশেষ ছাড়।

এবারের মেলায় ক্রেতাদের জন্য ৬৫ টাকা থেকে ১ হাজার ৬৫০ টাকা দামের তোয়ালেতে দেওয়া হচ্ছে ৩০ শতাংশ ছাড়। এছাড়াও ৬৫০ থেকে ৪ হাজার ৫শ’ টাকা দামের চাদরেও ছাড় দেওয়া হচ্ছে।
 
রোববার বাণিজ্যমেলার তৃতীয় দিনে দর্শনার্থীর সংখ্যা বিকেলের পর থেকে বাড়তে থাকে।

১৩ ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে বাণিজ্যমেলায়। এর মধ্যে ৬০টি প্রিমিয়ার, ১০ জেনারেল, ৩টি রিজার্ভ ও ৩৮টি ফরেন প্যাভিলিয়ন। এছাড়া ৩৬টি প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, ১৩টি জেনারেল মিনি প্যাভিলিয়ন, ৬টি রিজার্ভ মিনি প্যাভিলিয়ন, ২৫টি ফুডস্টল ও ৫টি রেস্টুরেন্ট রয়েছে।
 
মেলায় প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকছে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।
 
বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এমআইএস/এএসআর

** বিদেশ ভ্রমণসহ ব্রাদার্স ফার্নিচারে ১৫ শতাংশ পর্যন্ত ছাড়
** অপোতে ছাড়, ফ্রি স্পিকার-ডায়েরি
** ইফাদের এক প্যাকেজে ফ্যামিলি শপ
** আরএফএল কিনে ব্যাংকক ভ্রমণের সুযোগ!
** লন্ড্রি সার্ভিসে পুরস্কার ন্যানো!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।