ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খুচরা পয়সার অব্যবহারে ক্ষুদ্র ব্যবসায় প্রভাব পড়ছে: গভর্নর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
খুচরা পয়সার অব্যবহারে ক্ষুদ্র ব্যবসায় প্রভাব পড়ছে: গভর্নর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুচরা পয়সা ব্যবহারে অভ্যস্ত না হওয়ায় দেশের ক্ষুদ্র ব্যবসায় মারাত্বক প্রভাব পরছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর।

রংপুর: খুচরা পয়সা ব্যবহারে অভ্যস্ত না হওয়ায় দেশের ক্ষুদ্র ব্যবসায় মারাত্বক প্রভাব পরছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ব্যাংকের রংপুর সম্মেলন কক্ষে বাণিজ্যিক ব্যাংকসমূহ, স্থানীয় ব্যবসায়ী ও চেম্বার অব কর্মাসের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

খুচরা টাকার ব্যবহার ও সংরক্ষণের জন্য দেশের মানুষের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর।

তিনি বলেন, প্রধান ব্যাংক থেকে শুরু করে দেশের সব ব্যাংকেই এর প্রভাব রয়েছে। রংপুর অঞ্চলে এর বহিঃপ্রকাশ অনেক বেশি। আর সে কারণে এখানকার ছোট-বড় ব্যবসা-বাণিজ্যে প্রভাব পরছে।  

সব ভেদাভেদভুলে গভর্নর সবাইকে এক কাতারে এসে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের সভাপতিত্বে করেন বাংলাদেশ ব্যাংক রংপুরের নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা।

সভায় বক্তব্য রাখেন, রংপুর চেম্বারের সভাপতি মো. আবুল কাশেম, এফবিসিসিআই এর সাবেক সহ-সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ ও সহ-সভাপতি মো. মোজাম্মেল হক ডাম্বেলসহ ব্যাংকের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২৩৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
আরআইএস/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।