ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিকাশ পরিবেশকের টাকা জমা হবে সোনালী ব্যাংকে

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
বিকাশ পরিবেশকের টাকা জমা হবে সোনালী ব্যাংকে

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ-এর পরিবেশকরা এখন থেকে সোনালী ব্যাংকের সব শাখায় বিকাশ-এর কেন্দ্রীয় হিসাবে টাকা জমা করতে পারবেন এবং ব্যাংকের অনলাইন লিংক এর মাধ্যমে ‘লেনদেনের’ রিয়েল টাইম তথ্য বিকাশ বরাবর পাঠাতে পারবেন। 

ঢাকা: মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ-এর পরিবেশকরা এখন থেকে সোনালী ব্যাংকের সব শাখায় বিকাশ-এর কেন্দ্রীয় হিসাবে টাকা জমা করতে পারবেন এবং ব্যাংকের অনলাইন লিংক এর মাধ্যমে ‘লেনদেনের’ রিয়েল টাইম তথ্য বিকাশ বরাবর পাঠাতে পারবেন।  

রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংকের সঙ্গে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান বিকাশ।

 

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সোনালী ব্যাংকের ইনফরমেশন টেকনোলজি ডিভিশন-২ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মোজাম্মেল হক খান বিকাশ লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার ও কোম্পানি সেক্রেটারি মঈনুদ্দীন মোহাম্মদ রাহগীর।  

বাংলাদেশ ব্যাংক বিকাশকে ব্র্যাক ব্যাংকের পাশাপাশি দেশের অন্যান্য সরকারি ও বেসরকারি ব্যাংকেও হিসাব সংরক্ষণের নির্দেশ দিয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী বিকাশ অন্যান্য ব্যাংকেও হিসাব সংরক্ষণ করছে।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন চিফ এক্সিকিউটিভ অফিসার ও ম্যানেজিং ডিরেক্টর ওবায়েদ উল্লাহ আল মাসুদ ও বিকাশ এর চিফ এক্সকিউটিভ অফিসার কামাল কাদীর।

মো. আশরাফুল মকবুল আর্থিক সেবা বঞ্চিত ও প্রত্যন্ত অঞ্চলের বিপুল সংখ্যক জনগোষ্ঠীর জন্য বিকাশ আর্থিক সেবা প্রদানের যে উদ্যোগ নিয়েছে তার প্রশংসা করেন।  

কামাল কাদীর বলেন, বিকাশ আর্থিক অন্তর্ভুক্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বিকাশ গ্রাহকরা আর্থিক অন্তর্ভুক্তির ধারাবাহিকতায় ভবিষ্যতে সোনালী ব্যাংকের গ্রাহক হওয়ার যেমন সুযোগ রয়েছে তেমনি সোনালী ব্যাংকও বিকাশ-এর মাধ্যমে তাদের ব্যাংকিং সেবা তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে পারবে।  
এসময় আরও উপস্থিত ছিলেন উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  
 
বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।