ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রথম দিনেই ভালো সাড়া রিহ্যাব মেলায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
প্রথম দিনেই ভালো সাড়া রিহ্যাব মেলায় প্রথম দিনে রিহ্যাব মেলায় দশার্নীদের ভিড়-ছবি: দীপু মালাকার

ক্রেতা-দর্শনার্থীদের আগমন এবং অ্যাপার্টমেন্ট-প্লটের খোঁজ-খবর দিতে প্রথম দিনটা ভালোই কেটেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) মেলার।

ঢাকা: ক্রেতা-দর্শনার্থীদের আগমন এবং অ্যাপার্টমেন্ট-প্লটের খোঁজ-খবর দিতে প্রথম দিনটা ভালোই কেটেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) মেলার।

সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতারা যেমন খুশি, তেমনি রিয়েল এস্টেট ব্যবসায়ীরাও সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতাদের সাড়ায়।

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বুধবার (২১ ডিসেম্বর) থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী পাঁচ দিন।

আবাসন ব্যবসায়ীরা বলছেন, রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এ মেলা।  

মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ও রিহ্যাবের ডিরেক্টর শাকিল কামাল চৌধুরী বাংলানিউজকে বলেন, প্রথম দিন হলেও দর্শনার্থী ও ক্রেতাদের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। আগামী দিনগুলোতে আরও সাড়া পাওয়া যাবে। প্রথম দিনে রিহ্যাব মেলায় দশার্নীদের ভিড়-ছবি: দীপু মালাকারবসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েষ্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ কেএম হাবিবুর রহমান বলেন, প্রথম দিনটা বেশ ভালোই কেটেছে। ক্রেতা-দর্শনার্থীরা আসছেন, প্লটের খোঁজ নিচ্ছেন।  

আবাসন খাতের সঙ্গে সংশ্লিষ্টদের নিয়ে এ খাতের সব থেকে বড় আয়োজন রিহ্যাব মেলা।

দর্শনার্থীদের উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেছেন কনকর্ড গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ শফিকুল ইসলাম খান। তিনি বলেন, প্রথম দিন উপস্থিতি কম হলেও বেশ সন্তোষজনক। তবে আগামী দিনগুলোতে মেলা বেশ জমে উঠবে।

আবাসন ব্যবসায়ীদের পাশাপাশি খুশি ক্রেতা-দর্শনার্থীরাও। কারণ এক ছাদের নিচে আবাসনের অ্যাপার্টমেন্ট-প্লট এবং নির্মাণ সামগ্রী পাচ্ছেন তারা।  

মিরপুর কচুক্ষেত থেকে আসা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আমিনুল ইসলাম জানালেন, এক ছাদের নিচে সব জিনিসের খোঁজ পাচ্ছি। এখানে এসে বিভিন্ন স্টল ঘুরে পছন্দের অ্যাপার্টমেন্ট সম্পর্কে জানতে পেরে ভালোই লাগছে।  

বিকেলে পাঁচদিন ব্যাপী এ মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময় বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। প্রথম দিনে রিহ্যাব মেলায় দশার্নীদের ভিড়-ছবি: দীপু মালাকাররিহ্যাব আয়োজিত মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীও জন্য প্রবেশ দ্বার উন্মুক্ত থাকবে। এবারের আয়োজনে থাকছে ১৭৫টি স্টল। মেলায় ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করবে। কো-স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ২৪টি প্রতিষ্ঠান।

মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের টিকিট কেটে প্রবেশ করতে হবে। থাকছে দু’ধরনের টিকিট। একটি সিঙ্গেল এন্ট্রি, অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এন্ট্রি টিকিটের র‌্যাফেল ড্র’তে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার।

মেলা শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। পাঁচ দিনের জন্য থাকবে র‌্যাফেল ড্র’র পুরস্কার। প্রথম পুরস্কার-৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন (৫ দিনে ৫টি), দ্বিতীয় পুরস্কার ডিপ ফ্রিজ (৫ দিনে ৫টি), তৃতীয় পুরস্কার মোবাইল ফোন (৫ দিনে ৫টি), চতুর্থ পুরস্কার-ট্যাব (৫ দিনে ৫টি), পঞ্চম পুরস্কার ইলেক্ট্রিক ওভেন (৫ দিনে ৫টি)।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।