ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলার দ্বিতীয় দিন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
রিহ্যাব মেলার দ্বিতীয় দিন শুরু রিহ্যাব মেলার দ্বিতীয় দিনের শুরুতেই ক্রেতা-দর্শনার্থী/ ছবি-সুমন শেখ

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আবাসন খাতের সব থেকে বড় আয়োজন পাঁচ দিনব্যাপী রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) মেলার দ্বিতীয় দিন গড়ালো। 
 

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আবাসন খাতের সব থেকে বড় আয়োজন পাঁচ দিনব্যাপী রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) মেলার দ্বিতীয় দিন গড়ালো।  
 
মেলায় এক ছাদের নিচে মিলছে অ্যাপার্টমেন্ট, প্লট ও গৃহ নির্মাণ ঋণ এবং নির্মাণ সামগ্রীর তথ্য।

 
 
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ১০টার দিকে মেলা দর্শনার্থী ও ক্রেতাদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর থেকেই দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে শুরু করেছেন। তবে আয়োজকরা বলছেন, দুপুরের পর মেলা জমে উঠবে।  
 
রিহ্যাব সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে রিহ্যাব মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ওইদিন সকাল থেকেই মেলার দ্বার উন্মুক্ত করে দেওয়া হয়।  
 
আয়োজক এবং আবাসন ব্যবসায়ীরা জানান, প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন মেলায় দর্শনার্থী ও ক্রেতাদের আগমন বেশি হবে। প্রথম দিন দর্শনার্থীর সংখ্যা কম হলেও সন্তোষ প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।  
 
মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ও রিহ্যাবের ডিরেক্টর শাকিল কামাল চৌধুরী বাংলানিউজকে বলেন, প্রথম দিন দর্শনার্থী ও ক্রেতাদের উপস্থিত ছিলো চোখে পড়ার মতো। আগামী দিনগুলোতে আরও সাড়া পাওয়া যাবে।  
 
রিহ্যাব মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীর জন্য প্রবেশ দ্বার উন্মুক্ত থাকবে। মেলায় থাকছে ১৭৫টি স্টল। ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করছে। কো-স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে ২৪টি প্রতিষ্ঠান।  
 
মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের টিকিট কেটে প্রবেশ করতে হবে। থাকছে দুই ধরনের টিকিট। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় পাঁচবার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এন্ট্রি টিকিটের রাফ্রেল ড্র’তে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার।  
 
বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad