ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বার্থান্বেষীদের বিভ্রান্তিতে শ্রমিকরা: বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
স্বার্থান্বেষীদের বিভ্রান্তিতে শ্রমিকরা: বিজিএমইএ বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান

স্বার্থান্বেষী মহলের চক্রান্তে শ্রমিকরা বিভ্রান্তিতে পড়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

ঢাকা: স্বার্থান্বেষী মহলের চক্রান্তে শ্রমিকরা বিভ্রান্তিতে পড়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর বিজিএমইএ কার্যালয়ে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সিদ্দিকুর রহমান বলেন, শ্রমিক ভাই-বোনরা আমাদের। তাদের প্রতি আমাদের চেয়ে কারো বেশি দরদ থাকার কথা নয়। কারণ আমার কারখানার উৎপাদনের সঙ্গে তারা জড়িত। তাদের জন্য যারা মায়া কান্না দেখান তাদের নিজস্ব স্বার্থ আছে। এসব স্বার্থান্বেষী মানুষ শ্রমিকদের বিভিন্ন সময় ভিন্ন পথে পরিচালিত করে।

তিনি বলেন, যদি এ শিল্প এ দেশ থেকে চলে যায় তাহলে মালিকপক্ষের বড়জোর দেড় হাজার পরিবার বিপদে পড়বে। কিন্তু শ্রমিক পক্ষের ৪০ লাখ পরিবার বিপদে পড়বেন, এসব বিষয় খেয়াল রাখতে হবে। শ্রমিকদের বিভ্রান্তিতে পড়লে চলবে না। শ্রমিক ও সরকারপক্ষ যদি চান তাহলে আমরা কারখানা খুলে দিবো।

বিজিএমইএ সহ-সভিপতি ফারুক হাসান বলেন, আমরা নারী-পুরুষ সমতা আনতে কাজ করছি। আশুলিয়া, সাভার ও গাজীপুর এলাকায় ৪০টি কারখানায় ৩৩ হাজার শ্রমিক ভাই-বোনদের জেন্ডার বৈষম্য, নারী ও পুরুষের সমতা, প্রসূতি মায়ের সঙ্গে সহানুভূতিপূর্ণ আচরণে প্রশিক্ষণ দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
ইউএম/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।