ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কুয়াকাটা সাগরপাড়েও বসুধা, মেলায় ছাড়!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
কুয়াকাটা সাগরপাড়েও বসুধা, মেলায় ছাড়! রিহ্যাব মেলায় বসুধা/ ছবি- দিপু মালাকার

রাজধানী ঢাকা ছাড়াও চট্টগ্রাম এবং বঙ্গোপসাগর পাড়ে কুয়াকাটা সমুদ্র সৈকতের কাছে আবাসিক ও বাণিজ্যিক স্পেস রেখেছে বসুধা বিল্ডার্স লিমিটেড। রিহ্যাব মেলায় বসুধা বিল্ডার্স দিচ্ছে আবাসিক ও বাণিজ্যিক স্পেসের বুকিংয়ের উপর ১০ শতাংশ ছাড়।

ঢাকা: রাজধানী ঢাকা ছাড়াও চট্টগ্রাম এবং বঙ্গোপসাগর পাড়ে কুয়াকাটা সমুদ্র সৈকতের কাছে আবাসিক ও বাণিজ্যিক স্পেস রেখেছে বসুধা বিল্ডার্স লিমিটেড। রিহ্যাব মেলায় বসুধা বিল্ডার্স দিচ্ছে আবাসিক ও বাণিজ্যিক স্পেসের বুকিংয়ের উপর ১০ শতাংশ ছাড়।


 
বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গত ২১ ডিসেম্বর থেকে শুরু হওয়া রিহ্যাব মেলার ৭৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বসুধার আবাসিক ও বাণিজ্যিক স্পেসের তথ্য। এই স্টলে চাইলে যে কেউ বুকিংও দিতে পারছেন।
 
আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সব থেকে বড় এ আয়োজন ঘিরে চতুর্থ দিন জমে উঠেছে মেলা। মেলায় বসুধা স্টলেও দেখা গেছে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়।
 
রিহ্যাব মেলার ৭৭ নম্বর স্টলে বসুধার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (সেলস অ্যান্ড মার্কেটিং) হুমায়ুন কবীর বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম এবং সমুদ্রপাড়ে কুয়াকাটা ছাড়াও সম্পতি ঢাকায় যাত্রা শুরু করেছে বসুধা।   
 
চট্টগ্রামের স্টেশন রোডে ‘বসুধা রেলওয়ে মেস সিটি সেন্টার’, বদ্দারহাটে ‘বসুধা প্লাজা’, পাহাড়তলীতে ‘বসুধা আমাজন’ নামক মার্কেট ও বাণিজ্যিক ভবনগুলো ইতোমধ্যেই গ্রাহকদের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছে। বসুধা স্টলে ক্রেতা-দর্শনার্থী
 
এছাড়া চট্টগ্রামের অভিজাত এলাকা খুলশী হাউজিং সোসাইটিতে আবাসিক প্রকল্প ‘বসুধা ব্লুজ’ ও পূর্ব নাসিরাবাদে আবাসিক প্রকল্প ‘বসুধা পানকৌড়ি’, অক্সিজেন মোড়ে ‘বসুধা ডেইজি’, ‘বসুধা ডালিয়া’ ও ‘বসুধা ড্যাফোডিল’, ডিসি হিল মোড়ে ‘বসুধা ওরিয়ানা’, নিউ মার্কেটের পাশে নালাপাড়ায় ‘বসুধা লিলিয়া’ এবং পাহাড়তলীতে ‘বসুধা ব্যারেট’ গ্রাহকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।
 
রাজধানী ঢাকায় আমিনবাজার ও সোনারগাঁওয়ে আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করছে বসুধা।
 
আমিনবাজারে ‘বসুধা নেস্ট’ একটি বিলাশবহুল স্বয়ংসম্পূর্ণ অ্যাপার্টমেন্ট সিটি। সোনারগাঁওয়ে খোলা জায়গায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে ‘বসুধা সিটি’তে প্লটের মূল্য অপেক্ষাকৃত কম হওয়ায় বিক্রির পরিমাণ বেড়ে গেছে।
 
কুয়াকাটায় সাগরপাড়ে বসুধা নির্মাণ করেছে একমাত্র সাগর কেন্দ্রিক পরিকল্পিত নগরী ‘বসুধা আইল্যান্ড’। দিন দিন দাম বৃদ্ধি পাওয়ায় এখানে প্লট কিনে লাভবান হতে পারবেন গ্রাহক।
 
বসুধার সিনিয়র এক্সিকিউটিভ অফিসার হুমায়ুন কবীর বলেন, আবাসিক স্পেসগুলো এক হাজার থেকে এক হাজার ৫০০ বর্গফুট এবং বাণিজ্যিক স্পেসগুলো ৮৭ থেকে এক হাজার ১০০ বর্গফুটের।
 
আবাসিক স্পেসগুলোর প্রতি বর্গফুটের মূল্য সাড়ে চার হাজার থেকে ছয় হাজার এবং বাণিজ্যিক স্পেসগুলোর মূল্য ১২ হাজার থেকে ৩১ হাজার পর্যন্ত।
 
এদিকে, পাঁচ দিনব্যাপী মেলার চতুর্থ দিনে ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। আগামী ২৫ ডিসেম্বর শেষ হবে এ মেলা।  
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।