ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলায় দর্শনার্থীদের সাড়ায় খুশি ব্যবসায়ীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
রিহ্যাব মেলায় দর্শনার্থীদের সাড়ায় খুশি ব্যবসায়ীরা রিহ্যাব মেলায় দর্শনার্থীদের সাড়ায় খুশি ব্যবসায়ীরা-ছবি: দীপু মালাকার

রিহ্যাব মেলায় দর্শনার্থীদের সাড়ায় খুশি ব্যবসায়ীরা। শুক্রবারের পর শনিবার সাপ্তাহিক সরকারি ছুটি থাকায় মেলার চতুর্থদিন ছিলো উপচে পড়া ভিড়।

ঢাকা: রিহ্যাব মেলায় দর্শনার্থীদের সাড়ায় খুশি ব্যবসায়ীরা। শুক্রবারের পর শনিবার সাপ্তাহিক সরকারি ছুটি থাকায় মেলার চতুর্থদিন ছিলো উপচে পড়া ভিড়।

এছাড়া রোববার পঞ্চম দিনও বড়দিনের কারণে সরকারি ছুটি হওয়ার কারণে ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক আগমন প্রত্যাশা করছেন ব্যবসায়ীরা।

শনিবার বিকালেও মেলার প্রবেশ টিকিট কাউন্টারে দেখা গেছে লাইন ধরে টিকিট কাটছেন ক্রেতা-দর্শনার্থীরা। সন্ধ্যয় মেলা প্যাভিলিয়নে ছিল উপচে পড়া ভিড়।

সব মিলিয়ে দর্শক-ক্রেতাদের এই সাড়ায় বেশ খুশি আবাসন ব্যবসায়ী ও মেলার আয়োজকরা।

আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সব থেকে বড় এই আয়োজন জমে ওঠে প্রথম দিন থেকেই।  

দর্শনার্থীরা অ্যাপার্টমেন্ট-প্লটের খোঁজ-খবর নেয়া ছাড়াও বুকিংও দিচ্ছেন। পাশাপাশি বিভিন্ন অ্যাপার্টমেন্ট নির্মাণের জন্য বিভিন্ন সরঞ্জামাদির তথ্য পাওয়া যাচ্ছে মেলায়।

রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গত ২১ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই মেলা শেষ হবে রোববার (২৫ ডিসেম্বর)। এবারের আয়োজনে আছে ১৭৫টি স্টল।    

আয়োজকরা জানান, ছুটির দিন দুপুরের পর থেকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে। তুলনামূলক কিস্তি সুবিধা, কম দাম এবং সহজলভ্য অ্যাপার্টমেন্টগুলো ক্রেতাদের পছন্দে আসছে বলে জানিয়েছেন আয়োজকরা।

এক ছাদের নিচে আবাসনের অ্যাপার্টমেন্ট-প্লট এবং নির্মাণ সামগ্রী ও হোম লোনের তথ্য পেয়ে আবাসন ব্যবসায়ীদের পাশাপাশি খুশি ক্রেতা-দর্শনার্থীরাও।

রোববার মেলার শেষ দিন সকাল ১০ থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীদের জন্য প্রবেশ দ্বার উন্মুক্ত থাকবে।

মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের জন্য আছে দুই ধরনের টিকিট। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এন্ট্রি টিকিটের রাফ্রেল ড্র’তে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার।
 
মেলা শেষে রাফেল ড্র অনুষ্ঠিত হবে। প্রথম পুরস্কার-৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন (৫ দিনে ৫টি), দ্বিতীয় পুরস্কার ডিপ ফ্রিজ (৫ দিনে ৫টি), তৃতীয় পুরস্কার মোবাইল ফোন (৫ দিনে ৫টি), চতুর্থ পুরস্কার-ট্যাব (৫ দিনে ৫টি), পঞ্চম পুরস্কার ইলেকট্রিক ওভেন (৫ দিনে ৫টি)।

বাংলাদেশ সময়: ০৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এমআইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।