ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

পোশাক শিল্পে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০
পোশাক শিল্পে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে

ঢাকা: ঈদের আগে দেশের তৈরি পোশাক শিল্পে যেকোনো মূল্যে সুষ্ঠু পরিবেশ বজায় রাখা হবে। এ সময়ের মধ্যে কোনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে তা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে।



রোববার রাজধানীর কারওয়ানবাজারে বিজিএমইএ ভবনে পোশাক শিল্পের বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে এক আলোচনা সভায় এ ব্যাপারে ঐকমত্য হয়।     

শ্রমিক সংগঠনগুলোর সম্মানে বিজিএমইএ আয়োজিত ইফতার মাহফিলের আগে এই খোলামেলা আলোচনায় পোশাক শিল্পখাতের সার্বিক পরিস্থিতি উঠে আসে।  

এসময় ঈদের আগে যথাযথভাবে পোশাক শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ নিয়েও আলোচনা হয়। ঈদের আগে এই খাতে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে উদ্যোক্তা এবং শ্রমিকরা একসঙ্গে কাজ করবেন বলে জানানো হয় সভায়।

পোশাক শিল্পের যে কোনো সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানের ব্যাপারেও সভায় সিদ্ধান্ত হয়।
 
বিজিএমইএ’র লেবার অ্যাডুকেশন এন্ড ওয়েলফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী অরুন-এর সভাপতিত্বে ইফতার মাহফিলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. ইসরাফিল আলম এমপি, বিজিএমইএ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, বিজিএমইএ পরিচালক এবং ৪৬টি শ্রমিক সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ২২ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa