ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আয়করদাতাদের সম্মাননা দিলো রাজশাহী কর অঞ্চল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
আয়করদাতাদের সম্মাননা দিলো রাজশাহী কর অঞ্চল আয়করদাতাদের সম্মাননা দিলো রাজশাহী কর অঞ্চল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীতে ৪২জন আয়কর এবং পাঁচ কর বাহাদুর পরিবারকে সম্মাননা দেওয়া হয়েছে।

বুধবার (০৮ নভেম্বর) দুপুরে রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে তাদের এ সম্মাননা দেওয়া হয়।

এবার দীর্ঘ সময় ধরে কর দেওয়ায় ১২জন, সর্বোচ্চ আয়কর দেওয়ার জন্য ১৮জন, নারী আয়কর প্রদানকারী ৬জন এবং সর্বোচ্চ তরুণ (চল্লিশ বছরের নিচে পুরুষ) আয়কর প্রদানকারী ৬জনকে সম্মাননা জানানো হয়েছে।

এছাড়া পাঁচ কর বাহাদুর পরিবারের ৩১জন আয়কর দাতাকে সম্মাননা জানিয়েছে আয়কর বিভাগ।

রাজশাহী কর অঞ্চলের কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় সংসদের হুইপ সংসদ সদস্য শহীদজ্জামান সরকার।

বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, কর আপিল অঞ্চলের কমিশনার সুনীল কুমার সাহা, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কেএম ইলিয়াস।

প্রধান অতিথি বক্তব্যে শহীদজ্জামান সরকার বলেন, আয়কর মেলা, কর দিবস, কর সপ্তাহসহ কর সচেতনতায় বিভিন্ন কর্মসূচিতে নতুন করদাতা সৃষ্টি হয়েছে। নতুন আয়কর দাতারা তাদের আয়কর রিটার্ন জমা দিয়েছেন।

খরচ কমিয়ে করদাতাদের সরকার নির্ধারিত আয়কর দেওয়া নিশ্চিত করতে কর বিভাগ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে বলেও জানান শহীদজ্জামান সরকার।

এবার দীর্ঘ সময় ধরে কর দেওয়ার ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন- রাজশাহী জেলায় আজমল খান ও শাহ মো আব্দুস সালাম, রাজশাহী সিটি করপোরেশনে মনীষ রায় ও মোহাম্মদ হোসেন, নওগাঁয় দীপক কুমার কুন্ডু ও আব্দুল আজিজ চৌধুরী,  চাঁপাইনবাবগঞ্জে হায়দার আলী ও আব্দুল হান্নান (হানু), পাবনায় রোকসানা আহম্মেদ ও বেলাাল হোসেন এবং নাটোরের সুকুমার পোদ্দার ও নাজির আহমেদ।

সর্বোচ্চ করদাতা ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন- রাজশাহী জেলায় শিহাব উদ্দিন, মজির উদ্দিন ও কাজী মাহমুদুল হাসান মুকুল, রাজশাহী সিটি করপোরেশনে মেরাজুল ইসলাম, ওমর আলী ও সৈয়দ জাকির হোসেন, নওগাঁয় আমিনুল হক, সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার ও ইকবাল শাহরিয়ার, চাঁপাইনবাবগঞ্জে এরফার আলী, আব্দুল ওয়াহেদ ও জাহাঙ্গীর আলম, পাবনায় তপন চৌধুরী, অঞ্জন চৌধুরী ও অনিকা চৌধুরী এবং নাটোরে শেখ ইমদাদুল হক আল মামুন, মীর আমিরুল ইসলাম জাহান ও মির্জা মো তৌহিদুল আলম।

সর্বোচ্চ নারী করদাতার সম্মাননা পেয়েছেন-রাজশাহী জেলায় ইসরাত জাহান, রাজশাহী সিটি করপোরেশনে নুরহাজার বেগম, নওগাঁয় ডা. ফাতেমা কামরুন নাহার, চাঁপাইনবাবগঞ্জে রোজিনা আক্তার, পাবনায় সঞ্চিয়া চৌধুরী এবং নাটোরের ডা. মনোয়ারা বেগম।

এছাড়া সর্বোচ্চ তরুণ করদাতা ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন- রাজশাহী জেলায় মনিরুল ইসলাম, রাজশাহী সিটি করপোরেশনে পিপলু ইসলাম আইনুল, নওগাঁয় আবু হামজা, চাঁপাইনবাবগঞ্জে আব্দুল জলিল, পাবনায় এরিক স্যামসন চৌধুরী এবং নাটোরের ফজলুর রহমান তারেক।

কর বাহাদুর পরিবারের সম্মাননা পেয়েছেন-রাজশাহীতে আব্দুল গাফ্ফার পরিবার, পাবনায় স্যামুয়েল এস চৌধুরী পরিবার, নাটোরে কাইয়ুম খান পরিবার, চাঁপাইনবাবগঞ্জের এফকে এম লুৎফর রহমান পরিবার ও নওগাঁর শেখ আজাদ হোসেন পরিবার।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৭ 
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।