ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ইউসিবি ক্যাপিটালের এমডিকে বিএসইসির জিজ্ঞাসাবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
ইউসিবি ক্যাপিটালের এমডিকে বিএসইসির জিজ্ঞাসাবাদ লোগো

ঢাকা: গ্রাহকদের কোনো ধরনের নোটিশ না দিয়ে ২০ বীমা কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ বন্ধ করার কারণ জানতে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) জিজ্ঞাসাবাদ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে আগারগাঁওয়ের বিএসইসি কার্যালয়ে কারণ জানতে ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশাকে কমিশনে তলব করা হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গ্রাহকদের কোনো ধরনের নোটিশ না দিয়ে ২০ বীমা কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ বন্ধ করার কারণ জানতে ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালককে কমিশনে ডাকা হয়েছে। মার্কেট স্থিতিশীলতায় কোনো ধরনের অনিয়ম মেনে নেওয়া হবে না। যে কোনো প্রতিষ্ঠান এ ধরনের অনিয়ম করলে তাকে ডাকা হবে। একই সঙ্গে কারণ জানতে চেয়ে আজই ইউসিবি ক্যাপিটালকে শোকজ করা হবে। ’

১২ অক্টোবর ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ বীমা খাতের ২০ কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ না দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তের ওপর ভিত্তি করে সোমবার (১২ অক্টোবর) ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালককে কমিশন তলব করে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa