ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বেশি দামে আলু বেচায় রাজশাহীতে তিনজনকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
বেশি দামে আলু বেচায় রাজশাহীতে তিনজনকে জরিমানা

রাজশাহী: সরকার নির্ধারিত মূল্যের চাইতে বেশি দামে আলু বিক্রি করায় রাজশাহীর দুর্গাপুর উপজেলায় তিন ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বুধবার (২১ অক্টোবর) দুপুরে উপজেলার সিংগা বাজারে অভিযান পরিচালনা করে ব্যবসায়ীদের জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী এ তথ্য নিশ্চিত করেন।

মাসুম আলী বাংলানিউজকে বলেন, ব্যবসায়ীরা বেশি দামে আলু বিক্রি করছেন এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করে আলু ব্যবসায়ী আবু হেনা, হেলাল ও আশরাফুলকে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া বাজারের ব্যবসায়ীদের সরকার নির্ধারিত ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি করতে বলা হয়েছে।

এদিকে, আলু ব্যবসায়ীদের জরিমানার পরে খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করবেন না বলে দোকানপাট বন্ধ করেন ব্যবসায়ীরা। পরে ব্যবসায়ী নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আলু ব্যবসায়ী সায়েদুজ্জামান বলেন, পাইকারি বাজারে আলুর প্রতি কেজি মূল্য ৪০ থেকে ৪৫ টাকা। এজন্য তাদের ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে বিক্রি করতে হচ্ছে। এখন সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি করলে তাদের ব্যাপক লোকসান গুনতে হবে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa