ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পোশাক খাতে এসআরইইউপি প্রকল্পের প্রতীকী ঋণ বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
পোশাক খাতে এসআরইইউপি প্রকল্পের প্রতীকী ঋণ বিতরণ

ঢাকা: তৈরি পোশাক খাতের শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ এ খাতের শিল্প প্রতিষ্ঠানগুলোকে পরিবেশ-বান্ধব করে তোলার লক্ষ্যে এসআরইইউপি প্রকল্পের আওতায় প্রাক-অর্থায়ন সুবিধা গ্রহণ করায় প্রতীকী ঋণ বিতরণ অনুষ্ঠান হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে আয়োজিত  অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফরাহ মো. নাছের, সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. কামাল হোসেন এবং গ্রাহক স্প্যারো অ্যাপারেলস লিমিটেডের প্রতিনিধির হাতে প্রতীকী চেক তুলে দেন।

এ সময় ব্যাংক এশিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী এবং গ্রাহক ভার্চ্যুয়াল নিটওয়্যার লিমিটেডের প্রতিনিধিও প্রতীকী চেক নেন।

এসআরইইউপি প্রকল্পের পরিচালক মো. আব্দুল মান্নানসহ প্রকল্প কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় ব্যাংকের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তৈরি পোশাক খাতের প্রতিষ্ঠানসমূহকে নিরাপত্তা ও পরিবেশ বিষয়ক সচেতনতা বৃদ্ধি এবং প্রকল্পের আওতায় ঋণ প্রস্তাব তৈরির জন্য প্রয়োজনীয় কারিগরি সহায়তা প্রদান এবং প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সক্ষমতা বৃদ্ধির উদ্দেশ্যে সংশ্লিষ্ট বিষয়ের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।