ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দুদকের মামলায় অব্যাহতি পেলেন আল-আরাফাহ ব্যাংকের পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
দুদকের মামলায় অব্যাহতি পেলেন আল-আরাফাহ ব্যাংকের পরিচালক

ঢাকা: অর্থপাচার মামলায় অব্যাহতি পেয়েছেন বেসরকারি খাতের আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পরিচালক ও সাবেক চেয়ারম্যান বদিউর রহমান।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান বদিউর রহমানকে সম্প্রতি অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিষয়টি জানিয়ে দুদক থেকে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, বদিউর রহমানের বিরুদ্ধে বিদেশে অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে প্রমাণিত না হওয়ায় কমিশন মামলাটি পরিসমাপ্ত করেছে।

এর আগে ২০১৮ সালের ২৬ জুন মতিঝিল থানায় বদিউর রহমানের বিরুদ্ধে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২)ও(৩) ধারায় মামলা (নং-৩৪) করেন দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জালাল উদ্দিন আহাম্মেদ।

এজাহারে বলা হয়, সিঙ্গাপুরে অর্থপাচারের অভিযোগে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পরিচালক ও সাবেক চেয়ারম্যান বদিউর রহমানের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে দুদক। ব্যাংকটির চেয়ারম্যান থাকাকালে তিনি অবৈধ উপায়ে ৫ লাখ সিঙ্গাপুরি ডলার অর্থ্যাৎ ১ কোটি ৬৮ লাখ ৩৮ হাজার ৮০০ টাকা উপার্জন করেছেন।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, বদিউর রহমান ১৯৯৫ সাল থেকে এখন পর্যন্ত আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের (বাংলাদেশ) পরিচালক হিসেবে সংশ্লিষ্ট রয়েছেন। ২০০৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ওই ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। সিঙ্গাপুরে তার ব্যবসা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।