ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

প্রণোদনা প্যাকেজের অর্থ দ্রুত ছাড় করার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
প্রণোদনা প্যাকেজের অর্থ দ্রুত ছাড় করার আহ্বান

ঢাকা: এসএমই খাতকে এগিয়ে নিতে প্রণোদনা প্যাকেজের অর্থ ছাড় করার ক্ষেত্রে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে দ্রুততার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান।

মঙ্গলবার (১০ নভেম্বর) ক্লাস্টার উন্নয়ন বিষয়ে দেশের ১৮টি এসএমই ক্লাস্টারের উদ্যোক্তাদের সঙ্গে অনলাইনে মতবিনিময় সভায় এ আহবান জানান তিনি।

অনলাইনে এসএমই ফাউন্ডেশন আয়োজিত এ মতবিনিময় সভায় অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান বলেন, করোনার ক্ষতি কাটিয়ে উঠতে এসএমই ক্লাস্টার উদ্যোক্তাদের পাশে থাকবে এসএমই ফাউন্ডেশন। এসএমই খাতের উন্নয়নে গত ৫ এপ্রিল প্রধানমন্ত্রী কর্তৃক ২০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা একটি দূরদর্শী পদক্ষেপ ছিল।

এছাড়া পণ্য উৎপাদন এবং ব্যবসা পরিচালনায় উদ্যোক্তা এবং কর্মীদের দক্ষতা বাড়াতে এসএমই ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া প্রশিক্ষণসমূহ গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বলে জানান তিনি।

সভায় কোভিড-১৯ এর কারণে পণ্য বিক্রি না হওয়ায় অবিক্রিত পণ্য মজুদ, পুঁজি সংকটে শ্রমিক ছাঁটাই করতে বাধ্য হওয়া, পণ্য রপ্তানির ক্ষেত্রে নানা সমস্যার কথা মতবিনিময় সভায় তুলে ধরেন ১৮টি এসএমই ক্লাস্টারের উদ্যোক্তারা।

মতবিনিময় সভায় এসএমই ফাউন্ডেশনের পরিচালক রাশেদুল করীম মুন্না, উপব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার এবং মহাব্যবস্থাপক ফারজানা খান বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০ 
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa