ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পিপিপিতে ৬ জেলায় হবে অটো রাইস মিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
পিপিপিতে ৬ জেলায় হবে অটো রাইস মিল

ঢাকা: সরকারি বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) ভিত্তিতে দেশের ৬ জেলায় ৬টি অটো রাইস মিল স্থাপন করবে সরকার। এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অনলাইনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠ অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্‌ মোস্তফা কামাল প্রকল্পের বিস্তারিত তুলে ধরে সাংবাদিকদের বলেন, খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদফতর দেশের ফরিদপুর, বরিশাল, ঝালকাঠি, ভোলা, নওগাঁ, সিলেট- এই ৬টি জেলায় ৬টি রাইস মিল স্থাপন করা হবে। এজন্য ‘কনস্ট্রাকশন অব কম্পোজিট রাইস মিলস অ্যালং উইথ ড্রাইং অ্যান্ড স্টোরেজ ফ্যাসিলিটিজ অ্যাট ডিফারেন্ট স্ট্র্যাটিজিক লোকেশনস অ্যাক্রোস দ্য কান্ট্রিজ’ প্রকল্পটি পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) পদ্ধতিতে বাস্তবায়নের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

খাদ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এই প্রস্তাবটি একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের পর এখন সম্ভাব্যতা যাচাই করা হবে। এরপর বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনা করে যেসব এলাকায় অটো রাইস মিল নেই সেখানেই মিলগুলো স্থাপন করা হবে। এছাড়া মিলগুলোতে ধান শুকানো ও সংরক্ষণের ব্যবস্থাও থাকবে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।