ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বেনাপোলে দুই সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
বেনাপোলে দুই সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল ...

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দরে মিথ্যা ঘোষণায় দু’টি বহির্ভূত পণ্য চালানসহ একটি ভারতীয় ও একটি বাংলাদেশি ট্রাক আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনায় দুটি সিএন্ডএফ লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) রাতে লাইসেন্স বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল কাস্টমের সহকারী কমিশনার কল্যাণ মিত্র চাকমা।

কাস্টমস সূত্রে জানা যায়, গোপন সংবাদের মধ্যেমে এমএস রিড এন্টারপ্রাইজ নামে এক প্রতিষ্ঠান ব্লিচিং পাউডার ঘোষণা দিয়ে কফি ও পাউডার জাতীয় পণ্য চালান আমদানি করেছে। এই পণ্যটি বন্দর থেকে ছাড় করানোর চেষ্টা করছিলেন রিয়াঙ্কা ইন্টারন্যাশনাল নামে এক সিএন্ডএফ ব্যবসায়ী।

পরে কাস্টমস সদস্যরা অভিযান চালিয়ে বন্দর থেকে ভারতীয় ট্রাক আটক করে। পরে ট্রাকটিতে তল্লাশি চালিয়ে ব্লিচিং পাউডারের বস্তায় ৩৬০ কেজি কফি ও এক হাজার ৯২৭ কেজি রাসায়নিক পণ্য পাওয়া যায়। এই ঘটনায় সিএন্ডএফ এজেন্ট রিয়াঙ্কা ইন্টারন্যাশনালের লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে। আমদানিকারক এমএস রিড এন্টারপ্রাইজের মালিক পারভেজ পোলক লাল্টু ওই সিএন্ডএফ এজেন্টেরও পার্টনার।

অপরদিকে এলটেক অ্যালুমিনিয়াম ইন্ডাস্ট্রি গত ৯ নভেম্বর ভারত থেকে ১২ হাজার ৯০৮ কেজি অ্যালুমিনিয়াম আমদানির ঘোষণা দেয়। পরে ১১ নভেম্বর পণ্য চালানটি খালাস নেওয়ার সময় বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের কর্মকর্তারা বাংলাদেশি ট্রাকে ইনগটের মধ্য থেকে উন্নত মানের ভারতীয় ১৮৬ পিস থ্রিপিস, শাড়ি ২৫৪ পিস, লেহেঙ্গা ৩৭ পিস, পাঞ্জাবি ৩৭ পিস, থানকাপড় ২৩ দশমিক ৬ মিটার, ফলস কাপড় ৪ পিস, খালি ব্লাড ব্যাগ ৬০ পিসসহ অন্যান্য পণ্য দেখতে পান। এই ঘটনায় সংশ্লিষ্ট সিএন্ডএফ মের্সাস ট্রিম টেডের লাইসেন্স সাময়কি বাতিল করা হয়েছে।

বেনাপোল কাস্টমের সহকারী কমিশনার কল্যাণ মিত্র চাকমা জানান, মিথ্যা ঘোষণা ও রাজস্ব ফাঁকির অভিযোগে দুটি সিএন্ডএফ লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।