ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

রূপালী ব্যাংকে অটোমেটেড চালান সিস্টেম চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
রূপালী ব্যাংকে অটোমেটেড চালান সিস্টেম চালু ...

ঢাকা: বাংলাদেশ সরকারের ট্রেজারি কার্যক্রমে যুক্ত হলো রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেড।

সোমবার (১৬ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে স্বয়ংক্রিয় চালান পদ্ধতি চালু করে ব্যাংকটি।

এর মাধ্যমে এখন থেকে সরকারের রাজস্ব ও বিভিন্ন সেবা ফি রূপালী ব্যাংকের শাখার মাধ্যমে সহজে ও ঝামেলামুক্ত উপায়ে জমা দেওয়া যাবে।

দিলকুশাস্থ ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে ট্রেজারি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, অর্থ মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাশার মো. আমির উদ্দিন এবং বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক এ.কে.এম মুখলেছুর রহমান।  

এসময় রূপালী ব্যাংকের ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর আলম, খন্দকার আতাউর রহমান ও মোহাম্মদ জাহাঙ্গীর, জিএম অশোক কুমার সিংহ রায়, মো. শফিকুল ইসলাম, খান ইকবাল হোসেন, গোলাম মতূর্জাসহ সব জিএম, ব্যাংকের সিএফও মো. শওকত জাহান খান,এফসিএমএসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক এ. কে. এম. মুখলেছুর রহমান বলেন, রূপালী ব্যাংকের ট্রেজারি কার্যক্রম চালু হওয়ার মাধ্যমে সরকার ও জনগণ উভয়েই লাভবান হবে।

রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ বলেন, ট্রেজারি ব্যবস্থাপনায় যুক্ত হয়ে রূপালী ব্যাংক আজ নতুন যুগে প্রবেশ করলো। সোনালী ও অগ্রণী ব্যাংকের পরে কার্যক্রম শুরু করলেও রূপালী ব্যাংক শীর্ষে যাবে ইনশাআল্লাহ।

বাংলাদেশ সময়: ০৪৫২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।