ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যবসায়ীকে আটকের প্রতিবাদে যশোরে ওষুধের দোকান বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
ব্যবসায়ীকে আটকের প্রতিবাদে যশোরে ওষুধের দোকান বন্ধ

যশোর: নকল ওষুধসহ দুই ব্যবসায়ীকে আটক করার প্রতিবাদে যশোরে ওষুধের দোকান বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা।
 
রোববার (২২ নভেম্বর) সারাদিন যশোরে ফার্মেসিগুলো বন্ধ রাখা হয়।

ওষুধ ব্যবসায়ীদের দাবি পুলিশ হয়রানি করতে মূলত এ অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে আটক করেছে। এ ঘটনায় দুর্ভোগের শিকার হচ্ছেন চিকিৎসা নিতে আসা রোগীরা।
 
এদিকে পুলিশ বলছে, আটক দুই ব্যবসায়ীর কাছে নকল ওষুধ পাওয়া যাওয়ায় তাদের আটক করা হয়েছে।  

পুলিশ জানায়, গত ২১ নভেম্বর দুপুরে অভিযান চালিয়ে পুলিশ শহরের জেলরোড এলাকা থেকে কাশেমপুর সার্জিক্যাল অ্যান্ড মেডিসিন হাউজ থেকে ১৪৩ পিস নকল ‘মনটেয়ার-১০’ ট্যাবলেটসহ দোকানের মালিক ইব্রাহিম সরদার আটক করা হয়।  এরপর তার দেওয়া তথ্য মতে, মাইকপট্টি এলাকার জমজম ড্রাগ হাউজ থেকে ১০টি নকল ‘মনটেয়ার-১০’ ট্যাবলেটসহ ফার্মেসির মালিক জহিরুদ্দিন সুইটকে আটক করা হয়।  

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ইদুল বাংলানিউজকে বলেন, কোনো ফার্মেসিতে যদি নকল ও ভেজাল ওষুধ থাকে, তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া যেতে পারে। সেক্ষেত্রে ওষুধ প্রশাসন অথবা ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করতে পারেন। কিন্তু পুলিশ কীভাবে বুঝবে এটি নকল ওষুধ। কেননা আমরা কোম্পানির কাছ থেকে ওষুধ নিয়ে সেগুলো বিক্রি করি। তিনি অবিলম্বে আটক দু’জন ওষুধ ব্যবসায়ীর মুক্তি দাবি জানান।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, কেউ নকল ওষুধ বিক্রি করলে পুলিশ তো তাদের আটক করবেই। এতে যদি তারা ধর্মঘট করে তাহলে কী বলার আছে। ওই দোকান দুু’টিতে  নকল ‘মনটেয়ার’ ট্যাবলেট বিক্রি হচ্ছিলো। অভিযানের সময় সেখানে ইনসেপ্টা কোম্পানির প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
ইউজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।