ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিকাশে ২৬ কোম্পানির ইন্স্যুরেন্স প্রিমিয়াম পরিশোধের সুযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
বিকাশে ২৬ কোম্পানির ইন্স্যুরেন্স প্রিমিয়াম পরিশোধের সুযোগ বিকাশের লোগো

ঢাকা: ঘরে বসেই যেকোনো সময় যেকোনো স্থান থেকে দেশের শীর্ষ ২৬টি কোম্পানির ইন্স্যুরেন্সের প্রিমিয়াম বাড়তি কোনো খরচ ছাড়াই বিকাশে পরিশোধ করতে পারছেন গ্রাহকরা।

আবার বাৎসরিক মাত্র ১৫০ টাকা থেকে শুরু করে পছন্দ অনুযায়ী বিভিন্ন পরিমাণ প্রিমিয়াম দিয়ে বিকাশ অ্যাপ থেকেই বিভিন্ন মেয়াদী স্বাস্থ্য এবং জীবন বিমা পলিসি নেওয়ার সুযোগও রয়েছে।

কোম্পানিভেদে বিকাশের পে-বিল অপশন থেকে মার্চেন্ট নম্বর সিলেক্ট করে অথবা সরাসরি পেমেন্ট অপশন থেকে অথবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ে থেকে প্রিমিয়াম জমা দেওয়ার সুযোগ রয়েছে, যা গ্রাহক এবং ইন্স্যুরেন্স সেবাদাতা প্রতিষ্ঠান উভয়ের জন্যই সময় ও খরচ সাশ্রয়ী।

মিলভিক বাংলাদেশ লিমিটেড ও কার্নিভাল অ্যাশিউর লিমিটেড এর স্বাস্থ্য ও জীবন বিমা বিকাশ অ্যাপ থেকেই  নেওয়ার সুযোগ পাচ্ছেন বিকাশ গ্রাহক।

ইন্স্যুরেন্স পলিসি নিতে প্রথমে গ্রাহককে বিকাশ অ্যাপের ‘ইন্স্যুরেন্স’ অপশন থেকে ‘কার্নিভাল অ্যাশিউর লিমিটেড’ কিংবা ‘মিলভিক বাংলাদেশ লিমিটেড’ নির্বাচন করতে হবে। এর পরের ধাপে গ্রাহকের পছন্দ অনুযায়ী কার্নিভাল বা মিলভিকের ইনস্যুরেন্স ক্যাটাগরিগুলো দেখা যাবে। পছন্দের ক্যাটাগরিতে গিয়ে গ্রাহক তার ব্যক্তিগত তথ্য, মনোনীত ব্যক্তির (নমিনি) তথ্য ও ঠিকানা দেওয়ার পর ‘সাবমিট’ বাটনে ক্লিক করলেই ইনস্যুরেন্সের আবেদন হয়ে যাবে অ্যাপ থেকেই।

কার্নিভাল অ্যাশিউর লিমিটেডের সেবা:

কার্নিভালের গ্রাহকরা পাঁচ ধরনের হেলথ ইনস্যুরেন্সের পাশাপাশি লাইফ ইন্স্যুরেন্স অর্থাৎ জীবন বিমাও করতে পারছেন। হেলথ ইনস্যুরেন্সের আওতায় সর্বোচ্চ ৫ লাখ ৫ হাজার টাকা পাওয়া যায় যেখানে বাৎসরিক প্রিমিয়াম ন্যূনতম ৩৬৫ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩ হাজার ৯৯৯ টাকা পর্যন্ত। আর লাইফ ইনস্যুরেন্সের আওতায় সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত কভারেজ পাওয়া যায় কয়েকটি ক্ষেত্র বিশেষে।

মিলভিক বাংলাদেশ লিমিটেডের সেবা:

মিলভিক ইনস্যুরেন্সের ক্ষেত্রে ১৮ থেকে ৬৯ বয়সী গ্রাহকরা সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত ইন্স্যুরেন্স কভারেজ পেতে পারেন। বাৎসরিক প্রিমিয়াম ন্যূনতম ১৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫ হাজার ৫০০ টাকা পর্যন্ত। ‘মিলভিক হেলথ’ এর আওতায় ৩, ৬ ও ১২ মাস মেয়াদী আট ধরনের ইন্স্যুরেন্স রয়েছে যেগুলোর মাধ্যমে বিভিন্ন হাসপাতালে ক্যাশব্যাক, ২৪ ঘণ্টা ডাক্তারের সেবা নেওয়ার সুযোগ ও হেলথ টিপস পেতে পারেন গ্রাহক। আর ‘মিলভিক লাইফ’ এর আওতায় ৩, ১২ বা ২৪ মাস মেয়াদী চার ধরনের ইন্স্যুরেন্স পাচ্ছেন গ্রাহক।

মেটলাইফ বাংলাদেশ, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স, হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স, যমুনা লাইফ ইন্স্যুরেন্স, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সানলাইফ লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স, রুপালি ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, এনআরবি গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রটেকটিভ ইসলামি লাইফ ইন্স্যুরেন্স, আস্থা লাইফ ইন্স্যুরেন্স, গ্রামীন টেলিকম হেলথ কেয়ার সল্যুশন্সের কিস্তি বিকাশে পরিশোধ করা যায়।

দেশের যেকোনো স্থান থেকে যেকোনো সময় খুব সহজে বিকাশ দিয়ে ইন্স্যুরেন্স পলিসি নিতে পারা গ্রাহকের জন্য এক নতুন স্বস্তি। সেন্ড মানি, ক্যাশ আউট, মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট, ইত্যাদির পাশাপাশি বিমার মতো নতুন নতুন সেবা যোগ হওয়ায় গ্রাহকদের লেনদেনে এসেছে আরও বেশি সক্ষমতা।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এসই/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।