ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নওগাঁয় চালের বাজার ঊর্ধ্বমুখী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
নওগাঁয় চালের বাজার ঊর্ধ্বমুখী

নওগাঁ: গত এক সপ্তাহের ব্যবধানে নওগাঁর বাজারগুলোতে বেড়েছে চালের দাম। যেখানে প্রকারভেদে প্রতি কেজি চাল বিক্রি হচ্ছে ৪ থেকে ৫ টাকা বেশিতে।

নওগাঁর খুচরা বাজারে প্রতিকেজি স্বর্ণা- ৫ জাতের চাল আগে ছিল ৪০ টাকা বর্তমানে ৪৫ টাকা, জিরা- আগে ছিল ৫৪ বর্তমানে ৫৮ টাকা এবং কাটারিভোগ চাল- আগে ছিল ৫৫ টাকা বর্তমানে বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে। পাশাপাশি সব চালেই কেজিতে বেড়েছে ৪ থেকে ৫ টাকা।

নওগাঁ চাল বাজারের ব্যবসায়ী কৃষ্ণ বাংলানিউজকে জানান, হঠাৎ করে পাইকারি বাজারে চালের দাম বেড়ে যাওয়ায় এর প্রভাব পড়েছে খুরচা বাজারে। এজন্য মোকাম থেকে বেশি দামে চাল কিনে বেশি দামেই বিক্রি করতে হচ্ছে খুচরা বাজারে।

নওগাঁ চাল বাজার সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মকবুল হোসেন জানান, মিলাররা হঠাৎ করেই বস্তা প্রতি ১৫০ থেকে ২০০ টাকা বাড়িয়ে দিয়েছে। ফলে খুচরা ব্যবসায়ীদের বেশি দামে চাল কিনতে হয়। মিলাররা সহজেই কম দামে বাজারে চাল ছাড়ে না। পাশাপাশি বাজারে চালের আমদানি কম। এজন্যও চালের দাম এখন বেশি।

নওগাঁ জেলা মিল মালিক সমিতির সভাপতি বাবু বাংলানিউজকে জানান, বাজারে চালের দাম বেশি হওয়ার অন্যতম একটি কারণ হচ্ছে এখন সরু চালের শেষ সময়। এজন্য হয়তো কিছুটা চালের দাম বেড়েছে। তবে এবছর ধানের দাম বেশি ছিলো। সে তুলনায় চালের দাম খুব একটা বেশি নয়। তবে আবহাওয়া ভাল হলে এই মৌসুমের চাল বাজারে আসার পরে দাম স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।