ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সর্বোচ্চ ভ্যাটদাতা প্রতিষ্ঠানের সম্মাননা পেল হাতিল 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
সর্বোচ্চ ভ্যাটদাতা প্রতিষ্ঠানের সম্মাননা পেল হাতিল 

চলতি বছর (২০১৮-২০১৯) সর্বোচ্চ ভ্যাটদাতা (মূসক) প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার ও সম্মাননা পেয়েছে হাতিল।  

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) প্রতিবছর এ সম্মাননা ও পুরস্কার দিয়ে থাকে।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৪ ডিসেম্বর) গাজীপুর জেলার সেরা ভ্যাটদাতা (মূসক) প্রতিষ্ঠানের পুরস্কার দেওয়া হয়েছে হাতিলকে।  

 উত্তরা কর অফিসে এক অনুষ্ঠানে হাতিল কমপ্লেক্স লিমিটেডের পক্ষে পুরস্কার নেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান।  

এ সময় তিনি বলেন, হাতিল শুধু দেশের মানুষের কর্ম সংস্থানেরই ব্যবস্থা করেনি, দেশীয় ফার্নিচারকে পৌঁছে দিয়েছে আন্তর্জাতিক বাজারে। এ বছর সর্বোচ্চ ভ্যাটদাতা প্রতিষ্ঠান হতে পেরে আমরা সত্যি গর্বিত। ভালো লাগছে, আমরা দেশ গড়ার জন্য অবদান রাখতে পারছি।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, ঢাকা (উত্তর) কমিশনার ফারজানা আফরোজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি হাবিব হাসান। বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএ সভাপতি রুবানা হক, ঢাকা (উত্তর) কাস্টমস এক্সাইজ ও ভ্যাটের অতিরিক্ত কমিশনার ড. তাজুল ইসলাম, জয়েন্ট কমিশনার তানজিনা রইস, ডেপুটি কমিশনার ইরাজ ইস্তিয়াক এবং ডেপুটি কমিশনার ইসরাত জাহান মনি। এছাড়া এসময় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট, ঢাকা (উত্তর) এর কর্মকর্তারা এবং অন্যান্য জাতীয় ও জেলা পর্যায়ের পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হাতিল আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রতি বছরই সর্বোচ্চ ভ্যাটদাতা প্রতিষ্ঠানের সম্মাননা ও পুরস্কার পেয়ে আসছে। হাতিলকে বাংলাদেশের আসবাবশিল্পে গেম চেঞ্জার হিসেবে আখ্যায়িত করা হয়। হাতিল শুধু বাংলাদেশের মানুষের কাছেই প্রিয় নয়, আমেরিকা, সৌদি আরব, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, নেপাল, ভুটান এবং ভারতের মতো দেশে হাতিল জায়গা করে নিয়েছে। ফার্নিচার রফতানি করছে দেশের বাইরে। ২০১৩ সালে হাতিল গ্রিন অপারেশন ক্যাটাগরিতে এইচএসবিসি-ডেইলি স্টার ক্লাইমেট অ্যাওয়ার্ড অর্জন করে।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।