ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সঠিক সময়ে বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়া হবে: রবি সিইও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
সঠিক সময়ে বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়া হবে: রবি সিইও

ঢাকা: শেয়ার বাজারে রবি আজিয়াটার লভ্যাংশ অবশ্যই শেয়ার হোল্ডারদের মধ্যে বিতরণ করা হবে বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ।

তিনি বলেন, সঠিক সময় ও সঠিক মুহূর্তে বিনিয়োগকারীদের লভ্যাংশ দেওয়া হবে।



মঙ্গলবার (১৬ ফেবুয়ারি) মোবাইল অপারেটর রবি তার ২০২০ সালের ৪র্থ প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন।

রবি সিইও বলেন, আমি অনুরোধ করবো শুধু ডিভিডেন্টের দিকে তাকালে মিস লিডিং হবে, আমরা শেয়ার মার্কেট কন্টোল করতে পারবো না। আমরা নিশ্চিত করতে চাই... যে লাভটা আসবে তা শেয়ারহোল্ডারদের সঙ্গে ডিস্টিবিউট করতে চাই।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) কোম্পানির ওয়েবসাইটে পরিচালনা পর্ষদ অনুমোদিত ২০২০ সালের আর্থিক বিবরণীতে সংক্ষিপ্তসার প্রকাশ করা হলেও তাতে কোনো লভ্যাংশ প্রস্তাব করা হয়নি।

এ বিষয়ে রবির সিইও বলেন, অল্প লভ্যাংশ দিয়ে বিনিয়োগকারীদের খুশি করা যাবে কিনা তা রবির পরিচালনা পর্ষদের অন্যতম একটি উদ্বেগ ছিল।

বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্তের কারণ জানতে চাইলে মাহতাব উদ্দিন আaহমেদ বলেন, এটা দুঃখজনক। আমাদের ইনটেনশন ছিল সব শেয়ার হোল্ডারদের ডিভিডেন্ট দেওয়ার। আমারা পারফরমেন্স কিন্তু মেইনটেইন করে যাচ্ছি। অল ফর্মে রবি হ্যাজ পারফম ওয়েল।

বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার ব্যাখ্যা জানতে কর্মকর্তাদের বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) ডাক নিয়ে রবি সিইও বলেন, তারা আশা করেছিল ডিভিডেন্ট দেওয়ার। রেগুলেটর চাইবে শেয়ার হোল্ডোরদের ডিভিডেন্ট দিয়ে যেন হ্যাপি করা যায়।

রবি সিইও বলেন, আমরা ওনাদের সেন্টিমেন্টের সঙ্গে ইমোশনের সঙ্গে পুরোপুরি একাত্মা প্রকাশ করছি। আমরা ওনাদের কনসার্নগুলো বোর্ড মেম্বারদের সঙ্গে শেয়ার করবো এবং কি কি অ্যাকশন নেওয়া যায় সে ব্যবস্থা নেওয়ার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।