ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিএসইর এমডি পদে আশিক রহমানকে সম্মতি দেয়নি বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
ডিএসইর এমডি পদে আশিক রহমানকে সম্মতি দেয়নি বিএসইসি

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদের জন্য এম আশিক রহমানকে অসম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ডিএসইকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে বিএসইসি।

ডিএসইর এমডি হিসেবে এম আশিক রহমানকে অসম্মতি জানানোর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।  

তিনি বলেন, এ বিষয়ে ডিএসইকে চিঠি দেওয়া হয়েছে।

জানা গেছে, এমডি পদে আবেদন করা প্রার্থীদের মধ্যে এম আশিক রহমানের চেয়ে অধিকতর যোগ্য প্রার্থী থাকা সত্ত্বেও ডিএসইর পরিচালনা পর্ষদ তাকেই বেছে নিয়েছিল। এমনকি এনআরসি বাছাই করা সর্বশেষ দুই প্রার্থীর বিষয়ে ডিএসইর কৌশলগত বিনিয়োগকারী চীনের শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জের পক্ষে মনোনীত পরিচালক মি. শাই ওয়েনহাই এ বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেন। তবে তাকে উপেক্ষা করেই এম আশিক রহমানকে বাছাই করেছিল ডিএসইর পরিচালনা পর্ষদ।

প্রসঙ্গত, ব্যক্তিগত কারণ দেখিয়ে গত বছরের ৮ অক্টোবর ডিএসইর বর্তমান ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক পদত্যাগপত্র জমা দেন। এর পরিপ্রেক্ষিতে সে বছরের ৪ নভেম্বর এমডি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় ডিএসই। বিজ্ঞপ্তি দেওয়ার পর এক্সচেঞ্জটির এমডি পদের জন্য ২১ জন প্রার্থী আবেদন করেন। এদের মধ্য থেকে সাতজন প্রার্থীকে বাছাই করে গত ১০ ডিসেম্বর জুমের মাধ্যমে সাক্ষাৎকার নেয় ডিএসইর এনআরসি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।