ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১৯-২০ ফেব্রুয়ারি চতুর্থ উই কালারফুল ফেস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
১৯-২০ ফেব্রুয়ারি চতুর্থ উই কালারফুল ফেস্ট অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: আগামী ১৯ ও ২০ ফেব্রুয়ারি টানা চতুর্থবারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘উই কালারফুল ফেস্ট’। ওমেন অ্যান্ড ইকমার্স (উই) আয়োজিত দুই দিনব্যাপী এ আয়োজন রাজধানীর পূর্বাচল ক্লাবে অনুষ্ঠিত হবে।

 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাত ৮টার দিকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায় ফেস্টের আয়োজকরা।  

উই-এর সভাপতি নাসিমা আক্তার নিশা সংবাদ সম্মেলনে এবারের আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, এবারের আয়োজনে ৮০টি স্টল থাকছে। উই-এর নিবন্ধিত প্রায় এক হাজার সদস্য প্রতিদিন ফেস্টে প্রবেশ করতে পারবেন। আমরা এবার আমাদের দেশীয় পণ্যগুলো বিদেশে রপ্তানি করার দিকে বিশেষ গুরুত্ব দিচ্ছি। এর জন্য ফেস্টে বিদেশি বিনিয়োগকারীরা থাকবেন।  

নিশা বলেন, করোনার আগেও আমাদের সদস্য সংখ্যা ছিল প্রায় ৩০ হাজার। গত সেপ্টেম্বর নাগাদ সেটি ১০ লাখে পৌঁছায়। এদের প্রায় ৪০ শতাংশই নারী উদ্যোক্তা। উই সব সময় নারী উদ্যোক্তাদের জন্য কাজ করে আসছে। করোনার সময়ে সবাই যখন এক প্রকার ঘরে বসা ছিল তখন আমরা কাজ করেছি কীভাবে এ সময়টাকে কাজে লাগানো যায় সেই বিষয়ে। আমরা নারী উদ্যোক্তাদের অনলাইনে কোর্স করিয়েছি, তাদের নিয়ে নানা আয়োজনও করেছি। তারই একটি অংশ এ কালারফুল ফেস্ট।  

এবারের ফেস্ট পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। একইসঙ্গে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উই-এর নির্বাহী কমিটির সদস্য ঈমানা জ্যোতি, লিমা শেখ ও উই-এর এক্সপো পরামর্শক কবীর সাকিব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।