ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফাইন্যান্স কোম্পানি আইন দ্রুত বাস্তবায়ন দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ফাইন্যান্স কোম্পানি আইন দ্রুত বাস্তবায়ন দাবি ...

ঢাকা: আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীগণ প্রস্তাবিত ফাইন্যান্স কোম্পানি আইন দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন।
 
বুধবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন এই দাবি জানিয়েছে।


 
বৈঠক সূত্রে জানা গেছে, অনিয়ম, দুর্নীতি ও লুটপাটে দুর্বল আর্থিক প্রতিষ্ঠান সংস্কারে আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীদের করণীয় জানতে চেয়েছে বাংলাদেশ ব্যাংক। আর্থিক প্রতিষ্ঠানগুলোতে সুশাসন নিশ্চিত করার মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি ঋণ বিতরণে সর্তকতা অবলম্বনের পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এসময় আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীগণ প্রস্তাবিত ফাইন্যান্স কোম্পানি আইন দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছেন।
 
বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম বলেন, দুর্বল আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংস্কারে কি কি পদক্ষেপ নেওয়া যায় তা জানতে চেয়েছে বাংলাদেশ ব্যাংক।
 
তিনি আরও বলেন, আমরা গর্ভনরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। আর্থিক খাতের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমাদের কর্ম পরিকল্পনা ২৪ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রীয় ব্যাংকে জমা দিতে বলা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এসই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।