ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রামগঞ্জে টিসিবির পণ্য বিক্রি না হওয়ায় বিপাকে নিম্নআয়ের মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
রামগঞ্জে টিসিবির পণ্য বিক্রি না হওয়ায় বিপাকে নিম্নআয়ের মানুষ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি না করায় ক্ষুব্ধ হয়ে উঠেছে ভোক্তারা। এতে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনতে হয় বাজার থেকে।

ফলো নিম্নআয়ের মানুষরা বিপাকে পড়তে হয়।

জানা গেছে, পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুর জেলায়ও টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। ট্রাকে পণ্য বিক্রির সময় বিভিন্ন স্থানে ভোক্তাদের ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে।

জেলার  রামগঞ্জ উপজেলায় পাটোয়ারী ও রিফাত স্টোর নামে দুইটি ডিলার থাকলেও তারা পণ্য বিক্রি করছে না বলে অভিযোগ রয়েছে। ওই উপজেলার নিম্নআয়ের মানুষ বাড়তি টাকায় বাজার থেকে কিনতে হয় খাদ্যসামগ্রী।
জেলায় বর্তমানে ৪টি গাড়িতে এসব পণ্য বিক্রি হচ্ছে। ৬টি গাড়ী হলে ৫টি উপজেলা ও ৬টি থানায় যথাসময়ে টিসিবি পণ্য পৌঁছানো সম্ভব হতো বলে ডিলারদের দাবি।

এদিকে লক্ষ্মীপুর জেলায় মেসার্স নিউ ত্রয়ী শখ, মেসার্স এম এ ট্রেডার্স, রিপন ট্রেডার্স, রহমান ট্রেডার্স, মরিয়ম এন্টারপ্রাইজ ও সওদাগর এন্ড সন্স টিসিবি পণ্য বিক্রি করছে। এতে বাজার মূল্যের চেয়ে স্বল্প দামে খাদ্যসামগ্রী কিনতে পাচ্ছে ক্রেতারা।
টিসিবিতে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল ৫৫ টাকা, সয়াবিন তেল ১০০ টাকা, পেঁয়াজ ২০ টাকা, ছোলা ৫৫ টাকায় বিক্রি করা হচ্ছে। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে। টিসিবি রমজান উপলক্ষে ১ এপ্রিল থেকে পণ্য বিক্রি শুরু করেছে, যা আগামী ৬ মে পর্যন্ত চলমান রাখার ঘোষণাও দেওয়া হয়েছে।

মেসার্স নিউ ত্রয়ী শখের স্বত্বাধিকারী সৈয়দ এহতেশাম হায়দার বাপ্পী বলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ নির্দেশনা মোতাবেক টিসিবি ডিলাররা বিভিন্ন সময়ে স্বচ্ছতার সঙ্গে পণ্য সরবরাহ করেছে। তবে, উপজেলা পর্যায়ে কিছু ডিলারের অবহেলায় এসব পণ্য থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।

পাটোয়ারী স্টোরের স্বত্বাধিকারী স্বপন পাটওয়ারী বলেন, আমাদেরকে কুমিল্লা থেকে পণ্য কম দেওয়া হয়। এজন্য আমরা সবসময় টিসিবি পণ্য বিক্রি করতে পারছি না। কিছু পণ্য এনেছি। সেগুলো ইউএনও মহোদয়ের নির্দেশে বিক্রি করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা বলেন, চাহিদার ভিত্তিতে রামগঞ্জে টিসিবি পণ্য বিক্রি করার নির্দেশ দিয়েছে ডিলারকে। দ্রুত সময়ের মধ্যে ডিলার নিয়মানুযায়ী এসব পণ্য বিক্রি করবে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad