ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ক্যাটেইনা টেকনোলজিসের সঙ্গে সিভিসি ফাইন্যান্সের চুক্তি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
ক্যাটেইনা টেকনোলজিসের সঙ্গে সিভিসি ফাইন্যান্সের চুক্তি

ঢাকা: সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের মধ্য দিয়ে নিজেদের সম্পর্কে নতুন মাত্রা যোগ করলো সিভিসি ফাইন্যান্স লিমিটেড ও ক্যাটেইনা টেকনোলজিস প্রাইভেট লিমিটেড। গত ২৩ মার্চ এ এমওইউ সই হয়।

 

এ চুক্তির অধীনে ক্যাটেইনা টেকনোলজিস সিভিসি ফাইন্যান্সের প্রযুক্তিগত পার্টনার হিসেবে কাজ করবে, যার লক্ষ্য হলো গ্রাহককে সর্বাধুনিক প্রাযুক্তিক সুবিধা দেওয়া।

সিভিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মিনহাজ আহমেদ ও ক্যাটেইনা টেকনোলজিস প্রাইভেট লিমিটেডের চিফ সল্যুশন অফিসার রাজিশ রাজান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ এমওইউতে সই করেন।  

এ সময় সিভিসি ফাইন্যান্সের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শাহ ওয়ারিফ হোসাইন, হেড অব আইটি আনোয়ার হোসেন চৌধুরী, হেড অব অপারেশনস ফয়সাল আমিন এবং ক্যাটেইনা টেকনোলজিসের এমডি ও সিইও সানাচিত মেহরা উপস্থিত ছিলেন।

সিভিসি ফাইন্যান্স বাংলাদেশ ব্যাংক অনুমোদিত আর্থিক প্রতিষ্ঠান। এটি প্রথাগত ঋণ ও সঞ্চয় সুবিধাসহ বিভিন্ন ধরনের আর্থিক সেবা দিয়ে থাকে। চলমান করোনা মহামারিতেও প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিতের মাধ্যমে প্রতিষ্ঠানটি প্রথাগত প্রোডাক্টের পাশাপাশি বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির জন্য কাজ করছে।

ভারতের মুম্বাই শহরভিত্তিক প্রতিষ্ঠান ক্যাটেইনা টেকনোলজিস সাধারণত ব্লকচেইন, এন্টারপ্রাইজ অ্যাপ্লিকেশন ইন্টিগ্রেশন ও এপিআই ম্যানেজমেন্ট বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় সেবা দিয়ে থাকে। গ্রাহক সেবায় উৎকর্ষতা আনার ক্ষেত্রে অভিজ্ঞতা ও পেশাদারিত্বের সমন্বয়ে নেতৃত্ব স্থানীয় অবস্থানে আছে ক্যাটেইনা। প্রতিষ্ঠানটি সেসব টেকনোক্র্যাটদের সমন্বয়ে গঠিত যারা প্রোডাক্টস ও অ্যাপ্লিকেশনস নির্মাণে অত্যন্ত আগ্রহী।

সিভিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মিনহাজ আহমেদ বলেন, দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি করতে হলে বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির বিকল্প নেই। গ্রাহকদের প্রযুক্তিবান্ধব ও সৃজনশীল আর্থিক সেবা দেওয়ার লক্ষ্যে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এ পার্টনারশিপ সেই লক্ষ্য বাস্তবায়নে আমাদের সাহায্য করবে।   

ক্যাটেইনা টেকনোলজিস প্রাইভেট লিমিটেডের চিফ সল্যুশন অফিসার রাজিশ রাজান বলেন, ফিনটেক বাংলাদেশে দ্রুতই ছড়িয়ে পড়ছে। সিভিসির মতো একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে এবং তাদের প্রযুক্তিগত লক্ষ্য অর্জনে সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত। আমরা একটি দীর্ঘমেয়াদী পার্টনারশিপ ও উভয়ের জন্য লাভজনক একটি ইকোসিস্টেম তৈরি করতে চাই, যা গ্রামীণ অর্থনীতির উন্নয়ন ও আর্থিক অন্তর্ভুক্তিতে সহায়তা করবে।

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।