ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এনআরবিসি ব্যাংকের ডিএমডি হলেন হারুনুর রশিদ

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
এনআরবিসি ব্যাংকের ডিএমডি হলেন হারুনুর রশিদ

ঢাকা: এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন হারুনুর রশিদ।  

বুধবার (২৮ এপ্রিল) এনআরবিসি ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়।

এতে বলা হয়, হারুনুর রশিদ এর আগে ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। তিনি এনআরবিসি ব্যাংকের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) এবং হেড অব অপারেশন্স। তিনি বিভাগীয় প্রধান হিসেবে এনআরবিসি ব্যাংকের আর্থিক প্রশাসন বিভাগ এবং ট্রেজারি বিভাগেও দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৯ সালে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডে প্রবেশনারী অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনে তিনি ব্যাংকের বিভিন্ন বিভাগ এবং শাখা পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১৩ সাল থেকে হারুনুর রশিদ এনআরবিসি ব্যাংকে কর্মরত রয়েছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে বি কম (অনার্স) এবং এম কম ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি কাস্টমারস সার্ভিসেস ইন ব্যাংকস বিষয়ে এম ফিল ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি ব্যাংকিং এবং আর্থিক বিষয়ে দেশে-বিদেশে বিভিন্ন কর্মশালা, ট্রেনিং এবং সেমিনারে অংশ নিয়েছেন। হারুনুর রশিদ ১৯৭৪ সালের ১ ডিসেম্বর নোয়াখালী জেলার চাটখীল উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad