ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘এডিবির লক্ষ্যমাত্রার চেয়ে আমাদের প্রত্যাশা আরও বেশি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
‘এডিবির লক্ষ্যমাত্রার চেয়ে আমাদের প্রত্যাশা আরও বেশি’ ...

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এডিবি যে পূর্বাভাস দিয়ে আসছে তা আমাদের অর্জনের কাছাকাছি থাকে। যদিও আমাদের প্রত্যাশা আরও বেশি, তবুও এটি যদি আমরা অর্জন করতে পারি তাহলে সাউথ এশিয়া, সাউথ ইস্ট এশিয়ায় সবার উপরে থাকবে বাংলাদেশ।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এক তিনি এসব কথা বলেন।

এশিয় উন্নয়ন ব্যাংক বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি (৫.৫ থেকে ৬ শতাংশ) অর্জনের বিষয়ে যে পূর্বাভাস দিয়েছে সে বিষয়ে মতামত জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, এরা যে পূর্বাভাস দিয়ে আসছে তা আমাদের অর্জনের কাছাকাছি থাকে। যদিও আমাদের প্রত্যাশা আরও বেশি, তবুও এটি যদি আমরা অর্জন করতে পারি তাহলে সাউথ এশিয়া, সাউথ ইস্ট এশিয়ায় সবার উপরে থাকবে বাংলাদেশ। কিন্তু এটা কিন্তু তাদের বক্তব্য। আমাদের প্রত্যাশা আরও উপরে। সেটা বছর শেষ না হওয়া পর্যন্ত আমরা তথ্য নিরূপণ করতে পারবো না।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
জিসিজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।