ঢাকা, সোমবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৬ জুলাই ২০২১, ১৫ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আবারও ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আবারও ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ

ঢাকা: ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে আবারও প্রশাসক নিয়োগ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবেন কোম্পানির পরামর্শক ও অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব মো. রফিকুল ইসলাম।

গত ১০ জুন তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

এর আগে চলতি বছরের ১১ ফেব্রুয়ারি বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে চার মাসের জন্য ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরামর্শক নিয়োগ দিয়েছিল নিয়ন্ত্রক সংস্থা।

সুলতান-উল-আবেদীনকে ওই সময়ের মধ্যে দেশি-বিদেশি অডিট ফার্ম দিয়ে কোম্পানির অডিট সম্পন্ন করাসহ একটি চূড়ান্ত প্রতিবেদন দাখিল করতেও চিঠিতে বলা হয়েছিল। কিন্তু সুলতান-উল-আবেদীন অডিট সম্পন্ন করা ও চূড়ান্ত প্রতিবেদন দিতে ব্যর্থ হয়েছেন। একই সময়ে তার বিরুদ্ধে কিছু অনিয়মেরও অভিযোগ উঠেছে। এসব কারণে ৯ জুন তার মেয়াদ শেষ হওয়ার পরে প্রশাসক হিসেবে মেয়াদ বৃদ্ধি করেনি আইডিআরএ।

১০ জুন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, রফিকুল ইসলাম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রশাসকের দায়িত্ব পালন করবেন।

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন করে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থার (আইডিআরএ) চেয়ারম্যান মোশাররফ হোসেনের বিরুদ্ধে ৫০ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ করে ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানি। সংবাদ সম্মেলনের তিনদিনের মাথায় কোম্পানিতে প্রশাসক নিয়োগ দেন আইডিআরএ’র চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa