ঢাকা, রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১, ২১ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ব্যবসাবান্ধব পলিসি বাস্তবায়নের আহ্বান জসিম উদ্দিনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুন ১৪, ২০২১
ব্যবসাবান্ধব পলিসি বাস্তবায়নের আহ্বান জসিম উদ্দিনের

ঢাকা: ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন ব্যবসাবান্ধব পলিসি গ্রহণ ও বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। দেশে নতুন নতুন রপ্তানি পণ্য সৃষ্টিতে সরকারকে উদ্যোগ গ্রহণ ও বাণিজ্য সুবিধা বাড়ানোরও আহ্বান জানান তিনি।

সোমবার (১৪ জুন) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এ আহ্বান জানান জসিম উদ্দিন।

এর আগে এফবিসিসিআই’র সভাপতি জসিম উদ্দিনের নেতৃত্বে নবনির্বাচিত পরিষদের ৪৫ সদসস্যের একটি প্রতিনিধিদল বাণিজ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে।

এ সময় এফবিসিসিআই সভাপতি ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানান। প্রতিনিধিদলের সদস্যরা এলডিসি গ্রাজ্যুয়েশন ও এসডিজি অর্জনে সরকারকে আন্তরিকভাবে সহযোগিতার আশ্বাস দেন। জসিম উদ্দিন ব্যবসাবান্ধব পলিসি গ্রহণ ওবাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। দেশে নতুন নতুন রপ্তানি পণ্য সৃষ্টিতে সরকারকে উদ্যোগ গ্রহণ ও বাণিজ্য সুবিধা বাড়ানোরও আহ্বান জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, এলডিসি গ্রাজ্যুয়েশন চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যবসায়ীদের প্রস্তুত হতে হবে। সরকার এ চ্যালেঞ্জ মোকাবিলায় সেক্টরভিত্তিক সাব-কমিটি গঠন করে প্রস্তুতি নিচ্ছে। সেখানে এফবিসিসিআই’র প্রতিনিধি থাকবে। গতানুগতিক কাজের বাইরে গিয়ে এফবিসিসিআইকে বাণিজ্য ক্ষেত্রে আধুনিকীকরণে ভূমিকা রাখতে হবে।

এ সময় আরও বক্তব্য রাখেন- এফবিসিসিআই’র সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু, ভাইস-প্রেসিডেন্ট এম এ মোমেন, মো. আমীন হেলালী, সালাহউদ্দিন আলমগীর, মো. হাবিব উল্লাহ ডন ও এম এ রাজ্জাক খান, পরিচালক আবু মোতালেব, ড. ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, মো. শাহীন আহমেদ, মিসেস শমি কায়সার, মো. আবু নাসের, সৈয়দ সাদাত আলমাস কবীর, প্রীতি চৌধুরী, নাজ ফারহানা আহমেদ ও সাইফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa