ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভিয়েতনামকে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআই সভাপতির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
ভিয়েতনামকে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআই সভাপতির

ঢাকা: বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য ভিয়েতনামকে আহ্বান জানিয়েছেন দেশের ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ফেডারেশন ভবনে বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েন তিয়েনের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এফবিসিসিআই সভাপতি এ আহ্বান জানান।

জসিম উদ্দিন বলেন, ভিয়েতনাম-বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে ধারাবাহিক আলোচনা, বৈঠক ও যোগাযোগ বাড়ানোর বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করতে প্রস্তুত এফবিসিসিআই।

সাক্ষাৎ অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিভিন্ন দেশের বিনিয়োগের তথ্য জানিয়ে ভিয়েতনামের ব্যবসায়ীদেরও এদেশে কারখানা স্থাপনের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

ভিয়েতনামের রাষ্ট্রদূত আসিয়ানভুক্ত দেশগুলোর জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল স্থাপনের প্রস্তাব দেন। রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের ওষুধ বিশ্বজুড়ে সমাদৃত। তার দেশও বাংলাদেশের ওষুধ শিল্পের জন্য সম্ভাবনাময় বাজার হতে পারে। এছাড়াও বাংলাদেশি কাঁকড়া ও চিংড়ি রপ্তানিকারকদের ভিয়েতনামের বাজার ধরার পরামর্শ দেন।  

তিনি বলেন, দ্বিপাক্ষিক বাণিজ্যের বিপুল সম্ভাবনা কাজে লাগাতে দু’দেশের ব্যবসায়ীদের পারস্পরিক সম্পর্ককে আরও উন্নত করা প্রয়োজন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি মো. হাবিব উল্লাহ ডন ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক, বাংলাদেশ ভিয়েতনাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সৈয়দ এম রাহমান ও অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।