ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পদ্মায় মিললো ১২ কেজির চিতল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
পদ্মায় মিললো ১২ কেজির চিতল! দুই জেলের হাতে ১২ কেজির চিতল। ছবি: বাংলানিউজ

রাজবাড়ী: রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে এক জেলের জালে ধরা পড়েছে ১২ কেজি ওজনের একটি চিতল মাছ।

শনিবার (২৫ সেপ্টেম্বর) ভোর ৭টার দিকে মানিকগঞ্জের হরিরামপুর এলাকার পদ্মার মোহনা থেকে জেলে রতন হালদারের জালে মাছটি ধরা পড়ে।

জানা গেছে, জেলে রতন হালদার মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের পাশে মৎস্য আড়তে নিয়ে আসেন। এ সময় উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দাম দিয়ে স্থানীয় আড়তদার ও মাছ ব্যবসায়ী শাকিল ও সোহান মাছের আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ ১ হাজার ৫শ ৫০ টাকা কেজি দরে মোট ১৮ হাজার ৬শ টাকা দিয়ে কিনে নেন। পরে সম্রাট শাহজাহান মোবাইল ফোনে ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করে কেজি প্রতি ৫০ টাকা লাভ রেখে ১৯ হাজার ২শ টাকাই বিক্রি করেন।

মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ জানান, পদ্মার চিতল মাছের অনেক চাহিদা। পদ্মায় চিতল মাছ খুব বেশি জেলেদের জালে ধরা পড়ে না। আজ সকালে স্থানীয় জেলে রতন হালদারের জালে মাছটি ধরা পড়লে তিনি বিক্রির জন্যে ৫ নম্বর ফেরিঘাটের পাশে মাছের আড়তে নিয়ে এলে আমি উন্মুক্ত নিলামে ১৮ হাজার ৬শ টাকাই কিনি। পরে মোবাইলফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে সামান্য লাভে ১৯ হাজার ২শ টাকাই বিক্রি করি।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা রোকোনুজ্জামান বলেন, এখন পদ্মায় ইলিশের আকাল থাকলেও বড় বাঘাইড়, চিতল, বোয়াল, কাতল, রুই, পাঙ্গাসসহ বিভিন্ন মাছ পাওয়া যাচ্ছে। তবে, মিঠা পানির সুস্বাদু বড় চিতল মাছ নদীতে এখন খুব একটা দেখা যায় না।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।