ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ইউসিবি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
ইউসিবি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ২০০৮ সাল থেকে ২০১০ সাল মেয়াদের ২৫, ২৬ ও ২৭তম বার্ষিক সাধারণ সভা রোববার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের চেয়ারম্যান এমএ হাশেম এসব সভায় সভাপতিত্ব করেন।



ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় ২০০৭,  ২০০৮ ও ২০০৯ সালের  জন্য যথাক্রমে ৫০, ২৫ ও ৩০ শতাংশ স্টক ডিভিডেন্ট অনুমোদন দেওয়া হয়। এ অনুমোদনের ফলে ইউসিবি ব্যাংকের পরিশোধিত মূলধন দাঁড়িয়েছে ২৯০.৯৯ কোটি টাকা।

এছাড়া বার্ষিক সাধারণ সভার আগে একটি বিশেষ সাধারণ সভায় ব্যাংকের অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা বৃদ্ধি করে ৮০০ কোটি টাকা এবং শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকার পরিবর্তে ১০ টাকা  করেছে ব্যাংক কর্তৃপক্ষ। একইসঙ্গে সভায় শেয়ার লটের পরিমাণ ৫টির পরিবর্তে ৫০টি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান কাজী এনামুল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান হাজী ইউনুস আহমেদ, নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খান, পরিচারকমণ্ডলীর সদস্য আখতারুজ্জামান চৌধুরী এমপি এবং প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার সভায় উপস্থিত ছিলেন।    

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa