ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

পায়রা নদীতে সেতু নির্মাণে দুই ঠিকাদার নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
পায়রা নদীতে সেতু নির্মাণে দুই ঠিকাদার নিয়োগ

ঢাকা: পায়রা নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্পে পূর্ত কাজের জন্য দুই ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছে সরকার। এতে মোট ব্যয় হবে ৬৪০ কোটি ৫৫ লাখ ৩৩ হাজার ৮৪৫ টাকা।

রোববার (২৩ জানুয়ারি) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সংক্রান্ত একটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের জানান, সেতু বিভাগের অধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ কর্তৃক কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোহালিয়া-কালাইয়া সড়কে পায়রা নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্পের পূর্ত কাজ যৌথভাবে সামওয়ান এবং মীর আখতারের কাছ থেকে ৬৪০ কোটি ৫৫ লাখ ৩৩ হাজার ৮৪৫ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ‘শরীয়তপুর জেলার জাজিরা ও নড়িয়া উপজেলায় পদ্মা নদীর ডান তীর রক্ষা’ প্রকল্পের প্যাকেজ নং ডিপিএম-০১ এর নির্মাণ কাজের ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ২৪৯ কোটি ১ লাখ ৫৩ হাজার ৭৯১ টাকা ব্যয় বৃদ্ধির ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক ‘শরিয়তপুর-জাজিরা-নওডোবা (পদ্মা ব্রীজ সংযোগ সড়ক) উন্নয়ন’ প্রকল্পের প্যাকেজ নং-ডাব্লিউপি-০১ এর পূর্ত কাজ এম/এস সালেহ আহমেদের কাছ থেকে ১২৪ কোটি ৮২ লাখ ৩০ হাজার ৫৫৯ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa